Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

পুলিশের বাধা, সরে এসে ফের মানববন্ধনে শিক্ষার্থীরা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২১, ০৩:১৬ পিএম
পুলিশের বাধা, সরে এসে ফের মানববন্ধনে শিক্ষার্থীরা

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ কর্মসূচি করার জন্য দুপুর ১২টায় রামপুরা ব্রিজ এলাকায় শিক্ষার্থীরা জড়ো হন। তবে পুলিশের বাধার মুখে তারা সেখানে মানববন্ধন কর্মসূচি শুরু করতে পারেননি। এর ঘণ্টাখানেক পর শিক্ষার্থীরা স্থান পরিবর্তন করে রামপুরা ব্রিজের হাতিরঝিল থানা অংশে আবারও জড়ো হয়ে সড়ক অবরোধ না করে মানববন্ধন শুরু করেন।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুরে রামপুরা ব্রিজের ওপরে মানববন্ধন করেন তারা। মানববন্ধন শুরুর একপর্যায়ে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের কথা কাটাকাটি হয়। পরে পুলিশের বাধার মুখে মানববন্ধন না করে চলে যায় তারা।

মানববন্ধন কর্মসূচি থেকে শিক্ষার্থীরা বলছেন, আজ থেকে‌ এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে। তাই শিক্ষার্থীদের যাতায়াত নির্বিঘ্ন করতে আমরা রাস্তা অবরোধ কর্মসূচি থেকে গতকাল (বুধবার) ফিরে এসেছি। গতকাল এ বিষয়ে আমরা ঘোষণা দিয়েছি যে আজ আমরা মানববন্ধন কর্মসূচি পালন করব। কিন্তু পুলিশের বাধার মুখে আমরা সেটি করতে পারিনি প্রথম দিকে। শুরুর দিকে আমরা সংখ্যায় কম ছিলাম তবে এখন আমরা সবাই জড়ো হয়ে মানববন্ধন কর্মসূচি পালন করছি।

তারা বলেন, আমাদের কোনো দাবি সরকার মেনে নেয়নি। সারাদেশে হাফ ভাড়া কার্যকর হয়নি। নিরাপদ হয়নি রাস্তা। তাহলে আমাদের কোন দাবিটা মেনে নিলো।

এ বিষয়ে খিলগাঁও মডেল কলেজের শিক্ষার্থী সোহাগী সামিয়া বলেন, আমরা দুপুর ১২টায় শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করতে এসেছিলাম। কিন্তু পুলিশের লোকজন আমাদের জোর করে রাস্তা থেকে সরিয়ে দেয়। পরে আবার আমরা একত্রিত হয়ে এখন শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করছি। আমাদের মূল দাবি নিরাপদ সড়ক। এছাড়া গতকাল আমরা আরও ১১ দফা দাবি উত্থাপন করেছি, এগুলোর বাস্তবায়ন চাই।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, দুপুর ১২টার দিকে রামপুরা ব্রিজের পূর্ব দিকে কিছু শিক্ষার্থী আন্দোলন শুরু করতে যায়। তবে আজ এইচএসসি পরীক্ষার কারণে আমরা তাদের নিরুৎসাহিত করি। এরপর তারা চলে গিয়ে কিছুক্ষণ পর ব্রিজের পশ্চিম দিকে মানববন্ধন শুরু করে।

ওসি বলেন, আমাদের পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে। শিক্ষার্থীদের বুঝিয়ে তাদের মানববন্ধন না করার জন্য অনুরোধ করা হচ্ছে।

আগামীনিউজ/বুরহান