Dr. Neem
Dr. Neem Hakim

গুলিস্তানে নাঈমের নামে হবে ওভারব্রিজ: মেয়র তাপস


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২১, ১০:৫৭ এএম
গুলিস্তানে নাঈমের নামে হবে ওভারব্রিজ: মেয়র তাপস

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নিহত হওয়া নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের নামে গুলিস্তান মোড়ে ফুটওভার ব্রিজ নির্মাণের উদ্যোগ নিয়েছে সিটি করপোরেশন।

বুধবার (১ ডিসেম্বর) দুপুরে গুলিস্তানে ফুটওভার ব্রিজ নির্মাণের জায়গা পরিদর্শন করেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

পরিদর্শনের সময় মেয়র তাপস বলেন, নটরডেম শিক্ষার্থী নাঈম যে স্থানে গাড়ির ধাক্কায় নিহত হয়েছেন, এরপাশেই আমরা ডিএসসিসির নিজস্ব অর্থায়নে ফুটওভার ব্রিজ নির্মাণ করব। সেই লক্ষ্যে আজ আমরা এই স্থান পরিদর্শন করলাম। আমাদের এই স্থানে আগে থেকেই পাতাল (আন্ডারপাস) পাসের মাধ্যমে চলাচলের ব্যবস্থা ছিল। কিন্তু এখানে বিভিন্ন দিক থেকে মানুষ পারাপার হয়। নিচে দখলসহ বিভিন্ন কারণে চলাচলে বিঘ্ন ঘটত, তাই মানুষ বাধ্য হয়ে সড়কেই পারাপার হত।

তিনি আরও বলেন, কিন্তু আমরা নতুন উদ্যোগ এবং আধুনিকায়নের মাধ্যমে এই স্থানে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের উদ্যোগ নিয়েছি। আর ফুটওভার ব্রিজটি আমরা নিজস্ব অর্থায়নে করব। এটি নাঈমের নামে নামকরণ করা হবে। সেই সঙ্গে আমরা ব্যবস্থাপনার দিকে নজর দিয়ে এখানে অর্থাৎ ফুটওভার ব্রিজে যেন স্বাচ্ছন্দ্যে সবাই চলাচল করতে পারে সেই উদ্যোগ নেব।

উল্লেখ্য, গত ২৪ নভেম্বর বেলা ১১টায় ডিএসসিসি ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান (১৭) নামে নটরডেম কলেজের ওই শিক্ষার্থীর মৃত্যু হয়। ওই ঘটনার পর দোষীদের শাস্তি ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা।

আগামীনিউজ/বুরহান