Dr. Neem
Dr. Neem Hakim

আজও রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ : যান চলাচল বন্ধ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১, ১২:০০ পিএম
আজও রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ : যান চলাচল বন্ধ

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ পূর্ব ঘোষণা অনুযায়ী দ্বিতীয় দিনেও নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর রামপুরা ব্রিজের ওপরে রাস্তা অবরোধ করেছে শিক্ষার্থীরা।

বুধবার (১ ডিসেম্বর) সকাল ১১টার দিকে বুধবার (১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে আশপাশের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীর রামপুরা ব্রিজের ওপর অবরোধ শুরু করে।

এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন গণপরিবহন থেকে যাত্রীদের নামিয়ে দিয়ে তা আটকে দিচ্ছেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, নিরাপদ সড়কের দাবিতে মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুর ২টা পর্যন্ত আমরা অবরোধ কর্মসূচি পালন করছি। গতকালই আমাদের ঘোষণা ছিল যে আজ বেলা ১১টা থেকে একই দাবিতে আন্দোলনে নামব। পূর্ব ঘোষণা অনুযায়ী আমরা আজ আন্দোলনে নেমেছি। শিক্ষার্থীদের জন্য যতক্ষণ পর্যন্ত সড়ক নিরাপদ হবে না এ আন্দোলন আমরা চালিয়ে যাব।

এ বিষয়ে রামপুরা থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, আমরা শুনেছি শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে। আগে থেকে ঘোষণা ছিল তারা আজকেও নামবে। তবে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশের যথেষ্ট উপস্থিতি রয়েছে।

রাজধানীর শিক্ষার্থীরা রাস্তায় নেমেছিল গণপরিবহনে অর্ধেক ভাড়ার (হাফ পাস) দাবিতে। এর মধ্যে ২৪ নভেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজছাত্রের মৃত্যুর ঘটনার পর তা নিরাপদ সড়ক আন্দোলনে রূপ নেয়। সোমবার রাতে রামপুরায় বাসচাপায় মাঈনুদ্দিন ইসলাম নামের আরেক শিক্ষার্থীর মৃত্যু তাতিয়ে দিয়েছে কোমলমতিদের।

আগামীনিউজ/বুরহান