Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

রাজধানীতে পৃথক ভবন থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২১, ০৪:৪৪ পিএম
রাজধানীতে পৃথক ভবন থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ রাজধানীতে নির্মাণাধীন ১০তলা ভবন থেকে পড়ে মো. সজীব (২২) নামের এক রাজমিস্ত্রি নিহত হয়েছে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি নায়েমের অভ্যন্তরে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক দুপুর ২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। নিহত সজীব জামালপুর জেলার সদর থানার রঘুনাথপুর গ্রামের আলহাজ উদ্দিনের ছেলে।

নিহতের সহকর্মীদের সুত্রে জানা যায়, নায়েমের অভ্যন্তরে নির্মাণাধীন একটি ১০তলা ভবনে কাজ করছিলেন সজিব। ১০তলা ভবনের ৮তলার বাইর পাশে মাচান বেঁধে প্লাস্টারের কাজ করছিল সজীব। কোমরে সেফটি বেল্টও বাঁধা ছিল। হঠাৎ মাচানের একপাশের রশি ছিড়ে যায়। এতে সজিবের কোমরের সেফটি বেল্টও ছিড়ে সেখান থেকে ৩য় তলায় পড়ে। বেলা সাড়ে ১১টার দিকে হঠাৎ পড়ে গিয়ে গুরুতর আহত হন তিনি। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সজিব নির্মাণাধীন ওই ভবনে থাকতেন। তিনি রাজমিস্ত্রির কাজ করতেন বলে জানা গেছে। 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গুরুতর আহত অবস্থায় ওই যুবককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক দুপুর ২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।  ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানায় অবগত করা হয়েছে। 

অপরদিকে, রাজধানীর ভাটারায় নির্মাণাধীন ভবনের চার তলা থেকে পড়ে মো. রাজু (২১) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে ভাটারা থানার বসুন্ধরা আবাসিক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রাজু নীলফামারী জেলার ডোমার উপজেলার উত্তরগতি মাঝিয়ালী পশ্চিমপাড়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে। সে বসুন্ধরা আবাসিক এলাকায় নির্মাণাধীন ওই ভবনেই থাকতেন।

জানা যায়, কাজ শেষে রাতে রাজু আবার ভবনের উপরে উঠে। পরে সহকর্মীরা শব্দ শুনলে ওই ভবনের দুই তলার ফ্লোরে রাজুকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন তারা। পরে খবর দিলে পুলিশ এসে মরদেহটি উদ্ধার করে।

ভাটারা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রিয়াদ আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে বসুন্ধরা আবাসিক এলাকার রোড নম্বর ১৪-এর সি ব্লকের ২৮৫ নম্বর বাসার একটি নির্মাণাধীন ভবনের দ্বিতীয় তলার ফ্লোর থেকে ওই শ্রমিকের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে আইনি প্রক্রিয়া শেষে ভোর চারটার দিকে ময়নাতদন্তের জন্য মরদেহটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) মর্গে পাঠানো হয়। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে বিস্তারিত জানা যাবে।