Dr. Neem on Daraz
Victory Day

ঢাকায় পুলিশের উপর হামলায় আসামি ৪ হাজার


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১, ০২:৪২ পিএম
ঢাকায় পুলিশের উপর হামলায় আসামি ৪ হাজার

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মসজিদ ও এর আশপাশের এলাকায় শুক্রবার (১৫ অক্টোবর) জুমার নামাজের পর পুলিশের ওপর হামলার ঘটনায় তিনটি মামলা করা হয়েছে। এসব মামলায় প্রায় চার হাজার জনকে আসামি করা হয়।

শনিবার (১৬ অক্টোবর) পল্টন, রমনা থানায় ও চকবাজার থানায় মামলা দুটি দায়ের করা হয়। উভয় মামলার বাদী পুলিশ।

মামলার এজাহারে ‘কুমিল্লার ঘটনার জেরে পল্টন থানা এলাকায় নাশকতা, ভাঙচুর, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট, সরকারি কাজে বাধা ও পুলিশের ওপর হামলার’ কথা উল্লেখ করা হয়েছে। অভিযুক্ত করা হয়েছে চার হাজার জনকে। দুই থানায় এ পর্যন্ত মোট ২১ জনকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) দুপুরে ঢাকা মেট্রোপলিটন (ডিএমপি) পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পল্টন থানায় অজ্ঞাতনামা ২৫০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় এখন পর্যন্ত ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। রমনা থানায় অজ্ঞাতনামা ১৫০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় এখন পর্যন্ত ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। চকবাজার থানায় ৪০ জনের বিরুদ্ধে করা মামলায় গ্রেফতার হয়েছেন পাঁচজন

এর আগে, শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররম থেকে কয়েকশ মুসল্লি মিছিল নিয়ে কাকরাইলের নাইটিংগেল মোড়ের দিকে গেলে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়। বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। পরে পুলিশ টিয়ার শেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় পাঁচ পুলিশসহ নয়জন আহত হন। সংঘর্ষের সময় ঘটনাস্থল থেকে ১৭ জনকে আটক করে পুলিশ।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে