Dr. Neem on Daraz
Victory Day

আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, সতর্ক পুলিশ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩, ০৪:১০ পিএম
আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, সতর্ক পুলিশ

ঢাকাঃ রাজধানীতে আওয়ামী লীগ ও বিএনপিসহ বিরোধী দলগুলোর পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। 

শান্তিনগর, নাইটিঙ্গেল মোড়, পুরাতন ও নয়া পল্টন ও বঙ্গবন্ধু এভিনিউ ঘুরে দেখা গেছে এসব এলাকার সড়কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন। এর মধ্যে নয়া পল্টন ও বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় পুলিশ সদস্যদের তৎপরতা বেশি। কাউকে সন্দেহ হলে তল্লাশি করছেন তারা।


পুলিশ বলছে, যেহেতু বেশ কয়েকটি দলের রাজনৈতিক কর্মসূচি রয়েছে তাই দুপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে লক্ষ্যে বিপুল সংখ্যা পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

রাজধানীর পুরাতন পল্টন মোড়ে দায়িত্বরত ডিএমপির এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, পাশাপাশি এলাকায় আজ আওয়ামী লীগ ও বিএনপির রাজনৈতিক কর্মসূচি রয়েছে। দুপুর থেকে পুলিশের বেশ কয়েকটি দল এ এলাকায় মোতায়েন রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ও জনগণের জানমাল রক্ষার জন্যই আমরা কাজ করে যাচ্ছি।

উল্লেখ্য, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত ঘোষণা এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে যুগপৎ আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে আজ (শুক্রবার) কালো পতাকা মিছিল করবে বিএনপিসহ বিরোধী দল ও জোটগুলো। অন্যদিকে ‘শান্তি সমাবেশের’ কর্মসূচি নিয়েছে আওয়ামী লীগ।  


দুপুরের পর বিভিন্ন সময় রাজধানীতে কালো পতাকা মিছিলগুলো বের করা হবে। আর বিকেল ৩টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে আওয়ামী লীগ। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এই সমাবেশ ডেকেছে। 

বিএনপির পক্ষ থেকে জানানো হয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে আলাদা দুটি স্থানে কালো পতাকা মিছিল বের করা হবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে শ্যামলী লিংক রোড থেকে মোহাম্মদপুর বাস বাসস্ট্যান্ড এবং মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দয়াগঞ্জ পর্যন্ত কালো পতাকা মিছিল বের করা হবে।


এছাড়া যুগপৎ আন্দোলনের শরিক দলগুলোর মধ্যে দুপুর ৪টায় শাহবাগ থেকে এলিফ্যান্ট রোড হয়ে নিউমার্কেট পর্যন্ত কালো পতাকা মিছিল করবে গণতন্ত্র মঞ্চ। এতে অংশ নেবেন ছয়দলীয় জোটের শীর্ষ নেতারা। 


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে