Dr. Neem on Daraz
Victory Day

সারাদেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ আজ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩, ১০:৪০ এএম
সারাদেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ আজ

ঢাকাঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় বিচারিক আদালতের রায়কে ‘ফরমায়েশি’ উল্লেখ করে আজ শুক্রবার (৪ আগস্ট) প্রতিবাদ সমাবেশ করবে দলটি। 

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মহাসচিব জানান, শুক্রবার দুপুর ২টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ইউনিট এবং ঢাকা জেলা ইউনিটের আয়োজনে সমাবেশ হবে। একই সঙ্গে দলের সব মহানগর ও জেলা ইউনিট এই রায়ের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে সমাবেশ করবে। দলের জেলা ইউনিটগুলো মহানগর ইউনিটের সঙ্গে যৌথভাবে সমাবেশ সফল করবে।

এর আগে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুদকের মামলায় বুধবার তারেক রহমানের ৯ ও জুবাইদা রহমানকে ৩ বছর কারাদণ্ড দেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান। ওই রায়ের প্রতিবাদে গতকাল দেশজুড়ে বিক্ষোভ করে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এর মধ্যে রাজশাহী, গাজীপুর ও খুলনা মহানগর; ফরিদপুর, বগুড়া, সিরাজগঞ্জ, পাবনা, নীলফামারী, সুনামগঞ্জ, শরীয়তপুর, খুলনা ও কিশোরগঞ্জ জেলা; নাটোরের সিংড়া উপজেলা ও কিশোরগঞ্জের বাজিতপুর পৌর শাখার নেতাকর্মীরা বিক্ষোভ করেন। তারা রায় বাতিলের দাবি জানান।

এছাড়া রায়ের বিরুদ্ধে প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, ভারপাপ্ত সদস্য সচিব তানভির আহমেদ রবিন, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক খান, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাবেক সভাপতি অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক, সাবেক মহাসচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, জিয়া পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. আবদুল কুদ্দুস ও মহাসচিব অধ্যাপক মো. এমতাজ হোসেন প্রমুখ।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে