Dr. Neem on Daraz
Victory Day

সময় এসেছে রাজপথে ফায়সালা করার: রিজভী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৬, ২০২৩, ০৪:১৪ পিএম
সময় এসেছে রাজপথে ফায়সালা করার: রিজভী

ঢাকাঃ বিএনপির মহাসমাবেশে জনতার ঢল নামবে মন্তব্য করে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, মহাসমাবেশ উপলক্ষে আমরা ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছি। নেতাকর্মীরা সরকারের সকল রক্তচক্ষু উপেক্ষা করে মহাসমাবেশে যোগ দিয়ে সফল করবে। কারণ সময় এসেছে রাজপথে ফায়সালা করার।

বুধবার (২৬ জুলাই) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে গতকাল মঙ্গলবার লন্ডনে দেওয়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ভিডিও বক্তব্য তুলে ধরে রিজভী বলেন, এই নিশিরাতের গণশত্রু সরকারকে পদত্যাগে বাধ্য করে নির্দলীয়—নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার মাধ্যমে ভোটাধিকার আদায়ে রাজপথ দখলের জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন তারেক রহমান। তিনি সারাদেশ থেকে দলে দলে ঐক্যবদ্ধভাবে আগামীকাল ২৭ জুলাই ঢাকার মহাসমাবেশে যোগ দেওয়ার জন্য দল মত ধর্ম বর্ণ নির্বিশেষে গণতন্ত্রকামী ভোট বঞ্চিত গোটা দেশের মানুষকে যে আহ্বান জানিয়েছেন তাতে সাড়া দেওয়ার জন্য আমি দলের পক্ষ থেকে পুনরায় উদাত্ত আহ্বান জানাচ্ছি। কারণ সময় এসেছে রাজপথে ফায়সালা করার।

তিনি বলেন, টানা ১৫ বছর ভোট ডাকাত আওয়ামী লীগ সরকারের দুঃশাসনে পিষ্ট সব মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এখন বর্তমান অবৈধ সরকারকে পদত্যাগে বাধ্য করে নির্বাচনকালীন নিদর্লীয় নিরপেক্ষ সরকার আদায় জনগণের এখন মূল দাবি। এজন্য সকলকে আন্দোলন—সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে। দফা এক দাবি এক— শেখ হাসিনার —পদত্যাগসহ নির্বাচনকালীন নিদর্লীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা।

বিএনপি এই মুখপাত্র বলেন, ধর্ম বর্ণ নির্বিশেষে দেশের গণতন্ত্রকামী সকল শ্রেণি পেশার জনগণ যদি আমরা ঐক্যবদ্ধ হয়ে সমাবেশে যোগ দেয় তাহলে ফ্যাসিস্ট সরকার জনগণের দাবি মানতে বাধ্য হবে।  

রিজভী বলেন, এই সমাবেশ, স্রেফ কোনো একটি রাজনৈতিক দলের ক্ষমতায় যাওয়ার সমাবেশ নয়। এই সমাবেশ, ছাত্র—তরুণ—যুবক—নারী—শিশু এবং সকল শ্রেণি পেশার মানুষের জন্য একটি নিরাপদ বাংলাদেশ গড়ার সমাবেশ। এ সমাবেশ সাংবাদিকরা যাতে স্বাধীনভাবে লিখতে পারেন সেই অধিকার প্রতিষ্ঠার জন্য সমাবেশ। এই সমাবেশ মানবাধিকার কর্মীরা যাতে স্বাধীনভাবে কাজ করতে পারেন, তেমন পরিবেশ তৈরির জন্য সমাবেশ। এই সমাবেশ  দেশের সিভিল সোসাইটি যাতে নিরাপদ পরিবেশে নিজেদের মতামত ব্যক্ত করতে পারেন তেমন রাষ্ট্র ও সমাজ প্রতিষ্ঠার সমাবেশ।

রিজভী বলেন, এ মহাসমাবেশ শান্তিপূর্ণ হবে। আর মহাসমাবেশকে কেন্দ্র করে ঢাকার আশপাশের জেলা থেকে বিএনপির নেতাকর্মীরা এসেছেন। সবাই উৎসবমুখর মনোভাব নিয়ে আসতে শুরু করেছেন। এ মহাসমাবেশ সফল ও সার্থক হবে। এ সমাবেশে দেশের জনগণকে অংশগ্রহণ করার আহ্বান জানাচ্ছি।

মহাসমাবেশের অনুমতির প্রসঙ্গে তিনি বলেন, মহাসমাবেশ নয়াপল্টনে নাকি সোহরাওয়ার্দী উদ্যানে হবে- সেটি জানতে আমরা প্রশাসনকে চিঠি দিয়েছি। কিছুক্ষণের মধ্যে আমরা এ বিষয়ে জানাবো, আপনাদের তখন জানিয়ে দেওয়া হবে।

রিজভী বলেন, এ সরকার ক্ষমতায় থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, এটা বিএনপি মনে করে। সেটা ২০১৪ সালে এবং ২০১৮ সালের নির্বাচনে প্রমাণিত হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, জয়নুল আবেদীন ফারুক, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, দপ্তরের সংযুক্ত নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে