Dr. Neem on Daraz
Victory Day

দুই দিনের নতুন কর্মসূচি ঘোষণা বিএনপির


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪, ০১:৪৪ পিএম
দুই দিনের নতুন কর্মসূচি ঘোষণা বিএনপির

ফাইল ছবি

ঢাকাঃ দ্বাদশ সংসদ বাতিল করে নতুন নির্বাচনসহ নানা দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। কর্মসূচির অংশ হিসেবে ২৬ ও ২৭ জানুয়ারি সারাদেশের জেলা সদর ও মহানগরে কালো পতাকা মিছিল করার কর্মসূচি ঘোষণা করেছে দেড় দশকেরও বেশি সময় ধরে ক্ষমতার বাইরে থাকা দলটি।

রোববার (২১ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এই কর্মসূচির ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ, খালেদা জিয়ার মুক্তি, দলের মহাসচিবসহ রাজবন্দি নেতাদের মুক্তি, অবৈধ সংসদ বাতিলসহ এক দফা দাবি আদায়ে ২৬ জানুয়ারি দেশের সব জেলা সদরে ও ২৭ জানুয়ারি দেশের সব মহানগরে কালোপতাকা মিছিল করবে বিএনপি।

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে দ্বাদশ সংসদ নির্বাচনের দাবিতে অনেকদিন ধরেই আন্দোলন করে আসছিল বিএনপি ও তাদের সমমনা দলগুলো। এজন্য নানা কর্মসূচি পালন করে তারা।

এসব কর্মসূচির মধ্যে গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করার সময় পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। পরে সেদিনই সমাবেশের মঞ্চ থেকে একদিনের হরতালের ডাক দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপর থেকে দলটি হরতাল-অবরোধসহ নানা ধরনের কর্মসূচি পালন করে।

তাদের আন্দোলনের মধ্যেই ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। কিন্তু ভোট প্রতিহতের ডাক দেয় বিএনপি ও তাদের সমমনা দলগুলো। তাদের আন্দোলনের মধ্যেই ৭ জানুয়ারি সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে টানা চতুর্থবারের মতো ক্ষমতায় আসে আওয়ামী লীগ।

নির্বাচনের পর বিএনপির পুনরায় নির্বাচনের দাবি জানিয়ে আসছে। এরই অংশ হিসেবে দুই দিনের নতুন কর্মসূচি ঘোষণা করল বিএনপি।


এমআইসি/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে