Dr. Neem on Daraz
Victory Day

‘ভোটার উপস্থিতি নিশ্চিতে সরকার নানা কূটকৌশল গ্রহণ করেছে’


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪, ০২:৩২ পিএম
‘ভোটার উপস্থিতি নিশ্চিতে সরকার নানা কূটকৌশল গ্রহণ করেছে’

ঢাকাঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, ৭ জানুয়ারির নির্বাচন নিয়ে দেশে-বিদেশে সমালোচনা ও হাস্যরসের সৃষ্টি হয়েছে। মিথ্যা ও প্রতারণামূলক ভোটার উপস্থিতি নিশ্চিতে সরকার নানান কূটকৌশল গ্রহণ করেছে।

শুক্রবার (৫ জানুয়ারি) সকালে তার গুলশানের বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ড. মঈন খান অভিযোগ করে বলেন, ১ কোটি ভোটারকে প্রশাসনের সঙ্গে যোগসসাজস করে বিভিন্ন ধরনের চাপ দেওয়া হচ্ছে। সরকার নিজ দায়িত্বে মরিয়া হয়ে নির্বাচনে প্রতিদিন প্রহসন ও সহিংসতার নতুর মাত্রা যোগ করছে। 

তিনি আরও বলেন, ভাতাভোগী প্রায় এক কোটি মানুষকে ক্ষতাসীন সরকার ও প্রসাশন যোগসাজশ করে তাদের ভোটদানের জন্য চাপ সৃষ্টি করছে। এমনকি আনসার সদস্যসহ তার পরিবারের পাঁচজনকে ভোটদানে বাধ্য করা হচ্ছে।

মঈন খান বলেন, সারা দেশে পুলিশ সদস্যের মাধ্যমে সাধারণ ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভয় দেখানো হচ্ছে। এমনকি ভোট না দিলে আইডি কার্ড বাতিল হয়ে যাবে বলেও ভয় দেখাচ্ছেন সাধারণ ভোটারদের।

তিনি অভিযোগ করে আরও বলেন, আগামী ৭ জানুয়ারি দেশে এক ব্যক্তির ইচ্ছায় নির্বাচন হচ্ছে। এমনকি ১২ কোটি ভোটারের ফলাফলও এক ব্যক্তির ইচ্ছায় নির্ধারিত হয়ে গেছে।

মঈন খান বলেন, ভোটারদের জোর করে ভোটকেন্দ্রে আনতে সংবিধান লঙ্ঘন করে নানাভাবে ভয়ভীতি ও চাপ দেওয়া হচ্ছে, ভাতাকার্ড ও ভোটার আইডি কার্ড বাতিলের হুমকি দেওয়া হচ্ছে। নজিরবিহীনভাবে সরকারি কর্মকর্তাদের পোস্টাল ভোটের ব্যবস্থা করা হচ্ছে। তাই প্রহসনের এ নির্বাচন বর্জনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।


এমআইসি/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে