Dr. Neem on Daraz
Victory Day

ঢাবি ছাত্র ইউনিয়নের সভাপতি-সম্পাদকসহ বহিষ্কার ৯


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০৬:৫৫ পিএম
ঢাবি ছাত্র ইউনিয়নের সভাপতি-সম্পাদকসহ বহিষ্কার ৯

ছবি: সংগৃহীত

ঢাকাঃ বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৯ নেতাকে সংগঠনে বিশৃঙ্খলা ও উপদলীয় তৎপরতার অভিযোগে ছয় মাসের জন্য বহিষ্কার করেছে দলটির কেন্দ্রীয় কমিটি।

আজ বৃহস্পতিবার দুপুরে কেন্দ্রীয় ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক মাহির শাহরিয়ার রেজা গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সংগঠনের শৃঙ্খলাপরিপন্থী ও নৈতিকতাপরিপন্থী কর্মকাণ্ডের দায়ে কেন্দ্রীয় ছাত্র ইউনিয়নের সহসভাপতি সম্পা দাস, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সাখাওয়াত ফাহাদ, সাধারণ সম্পাদক রাগীব নাঈম ও সহকারী সাধারণ সম্পাদক মেঘমল্লার বসু, ঢাকা মহানগর শাখার সভাপতি তাসিন মল্লিক, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন ও সাংগঠনিক সম্পাদক সাদাত মাহমুদকে গঠনতন্ত্রের ৫৬ (ক) ধারা অনুযায়ী ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহসভাপতি মাহির শাহরিয়ার রেজাকে ভারপ্রাপ্ত সভাপতি ও সহকারী সাধারণ সম্পাদক শিমুল কুম্ভকারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

ছাত্র ইউনিয়নের ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সংগঠনের কেন্দ্রীয় সহসভাপতি নজির আমিন চৌধুরী, সহসভাপতি জয় রায়, সহকারী সাধারণ সম্পাদক মিখা পিরেগু (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখারও সভাপতি), সহকারী সাধারণ সম্পাদক তামজিদ হায়দার, সদস্য সাদ্দাম হোসেন ও রথীন্দ্রনাথ বাপ্পীকে অসাংগঠনিক কার্যক্রমের সঙ্গে যুক্ত থাকার দায়ে সতর্ক করা হয়েছে এবং পরবর্তী সময়ে এমন কাজের সঙ্গে সম্পৃক্ত হলে যথাযথ সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এ ছাড়া ছাত্র ইউনিয়নের চতুর্থ কার্যনির্বাহী সভায় সংগঠনের গঠনতন্ত্রের ৪৮ (ক) ধারা লঙ্ঘনের দায়ে গঠনতন্ত্রের ৫৬ (গ) ধারা অনুযায়ী ঢাকা মহানগর ও বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠন করা হয়। ঢাকা মহানগর শাখায় ২১ সদস্যবিশিষ্ট ও বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখায় ১৫ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১২ মার্চ ছাত্র ইউনিয়নের জাতীয় পরিষদের সভা অনুষ্ঠিত হবে।

গত বছরের ২২ নভেম্বর ৪০তম জাতীয় সম্মেলনের মাধ্যমে ফয়েজ উল্লাহকে সভাপতি ও দীপক শীলকে সাধারণ সম্পাদক করে ছাত্র ইউনিয়নের বর্তমান কেন্দ্রীয় কমিটি গঠিত হয়। সম্মেলনের প্রক্রিয়া নিয়ে মতবিরোধ ও নেতৃত্ব নিয়ে বিরোধের জেরে তখন থেকেই সংগঠনের একটি অংশ পৃথকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিল। এমন প্রেক্ষাপটেই ওই অংশের সাত নেতাকে বহিষ্কারের এ সিদ্ধান্ত জানাল কেন্দ্রীয় ছাত্র ইউনিয়ন।

আগামীনিউজ/সোহেল 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে