Dr. Neem on Daraz
Victory Day

দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২, ০৩:০৫ পিএম
দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ করোনা পরিস্থিতির কারণে দুই সপ্তাহের জন্য পেছানো হয়েছে অমর একুশে বইমেলা। চলতি বছর বইমেলা আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে।

রোববার (১৬ জানুয়ারি) সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘করোনা পরিস্থিতির জন্য সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী একুশে বইমেলা দুই সপ্তাহ পেছানোর সিদ্ধান্ত দিয়েছেন।’

তবে সংস্কৃতি মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হলে মেলা আরও পিছিয়ে শুরু হতে পারে।

১ ফেব্রুয়ারি শুরু হওয়ার কথা অমর একুশে গ্রন্থমেলা, ইতোমধ্যে স্টল বরাদ্দসহ বেশকিছু কাজের প্রস্তুতিও জোরদার করেছে আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমি। এরই মধ্যে জানুয়ারি মাসের শুরু থেকে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ছড়িয়ে পড়ায় বিশ্বব্যাপী জারি হয়েছে নতুন করে বিধিনিষেধ। বাংলাদেশেও সংক্রমণ প্রতিদিনই বাড়ছে। এমন পরিস্থিতিতে বইমেলা পেছানোর সিদ্ধান্ত নেওয়া হলো। 

প্রতিবছর ১ ফেব্রুয়ারি বইমেলা শুরু হলেও করোনাভাইরাসের কারণে গতবছর ১৮ মার্চ শুরু হয়েছিল।

বাঙালির প্রাণের আয়োজনের নাম অমর একুশে গ্রন্থমেলা। যে কটি উৎসব আর আয়োজনে বাঙালি একাট্টা হয় তারমধ্যে অন্যতম বইমেলা।

গত দু'বছর থেকে করোনার কারণে এই মেলার আয়োজনে ভাটা পড়েছে, তবে মেলা বন্ধ হয়নি কোনোবারই। গত বছরের মতো এবারও ভাষার মাসের এক তারিখে শুরু হচ্ছে না মেলা।

এবার ১ ফেব্রুয়ারি বইমেলা শুরু হওয়ার কথা ছিল। তবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় বলছে, পহেলা ফেব্রুয়ারি এবারও বইমেলা শুরু হচ্ছে না। 

আগামীনিউজ/বুরহান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে