Dr. Neem on Daraz
Victory Day

উন্নয়নশীল দেশে উত্তরণ ঐতিহাসিক ঘটনা: প্রধানমন্ত্রী


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০৪:৩২ পিএম
উন্নয়নশীল দেশে উত্তরণ ঐতিহাসিক ঘটনা: প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

ঢাকাঃ উন্নয়নশীল দেশে উত্তরণ বাংলাদেশের জন্য এক ঐতিহাসিক ঘটনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দ্বারপ্রান্তে বাংলাদেশের এই মাইলফলক অর্জন সম্ভব হয়েছে। বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রায এই অর্জন ১২ বছরের নিরলস পরিশ্রমের ফসল। এই অর্জনের কৃতিত্ব দেশের মানুষের। এই অর্জন পুরো জাতির জন্য অত্যন্ত আনন্দের ও গর্বের। 

আজ শনিবার বিকাল ৪টায় প্রধানমন্ত্রী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সরকারপ্রধান জাতিকে এ সুখবর জানান।

করোনা পরিস্থিতির কারণে প্রায় এক বছর পর তিনি সংবাদ সম্মেলনে আসেন। উন্নয়নশীল দেশে উত্তরণের এই অর্জন তিনি বাংলাদেশের নতুন প্রজন্মকে উৎসর্গ করেন। প্রধানমন্ত্রীর বক্তৃতা শুরুর আগ মুহূর্তে তার হাতে হস্তান্তর করা হয় উন্নয়নশীল দেশে উত্তরণের চূড়ান্ত সুপারিশপত্র।

উল্লেখ্য, স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ পেয়েছে বাংলাদেশ। জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (ইউএন-সিডিপি) চেয়ার টেফারি টেসফাসো শুক্রবার দিবাগত রাতে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

আগামীনিউজ/এএইচ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে