Dr. Neem on Daraz
Victory Day

লি‌বিয়ার বন্যা দুর্গতদের জন্য বাংলা‌দে‌শের ত্রাণ হস্তান্তর


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩, ০৯:৩৯ পিএম
লি‌বিয়ার বন্যা দুর্গতদের জন্য বাংলা‌দে‌শের ত্রাণ হস্তান্তর

ফাইল ছবি

ঢাকাঃ লিবিয়ার বন্যা দুর্গত মানুষের জন্য বাংলা‌দে‌শের পাঠা‌নো ওষুধ ও শুকনো খাবারসহ ত্রাণ সামগ্রী দেশ‌টির হিউম্যানিটারিয়ান রিলিফ এজেন্সির নিকট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হ‌য়ে‌ছে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) স্থানীয় সময় লি‌বিয়ার হিউম্যানিটারিয়ান রিলিফ এজেন্সির নিকট বাংলা‌দে‌শের ত্রাণ সামগ্রী হস্তান্তর ক‌রেন রাষ্ট্রদূত মেজর জেনারেল আবুল হাসনাত মুহাম্মদ খায়রুল বাশার।


লি‌বিয়ার বাংলা‌দেশ দূতাবাস জানায়, ঘূর্ণিঝড় ড্যানিয়েল ও বন্যার তাণ্ডবে লিবিয়ার পূর্বাঞ্চল বিশেষত দারনা, সাহাত, আল-বাইদা ও আল-মার্জসহ ক্ষতিগ্রস্ত অঞ্চলের মানুষের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দ্রুততম সময়ের মধ্যে জরুরি মানবিক সহায়তার পদক্ষেপ নেওয়া হয়।

তারই পরিপ্রেক্ষিতে পররাষ্ট্র মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং আর্মড ফোর্সেস ডিভিশনের ব্যবস্থাপনায় প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্ট, জরুরি ওষুধপত্র এবং ত্রাণসামগ্রী নিয়ে বাংলাদেশের সি-১৩০ এয়ারক্রাফট শুক্রবার বেনগাজীর বেনিনা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতারণ করে। এসময় লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আবুল হাসনাত মুহাম্মদ খায়রুল বাশার বাংলাদেশ বিমান বাহিনীর প্রতিনিধি দলকে স্বাগত জানান। 

পরে রাষ্ট্রদূত লিবিয়ার হিউম্যানিটারিয়ান রিলিফ এজেন্সির নিকট বাংলাদেশ সরকারের ত্রাণসামগ্রী আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। এসময় লিবিয়ার দুইজন গুরুত্বপূর্ণ মন্ত্রী ও সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বন্যা দুর্গত জনগণের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় লিবিয়ার সরকার ও জনগণের পক্ষ থেকে বাংলাদেশের প্রতি বিশেষ করে, প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে