Dr. Neem on Daraz
Victory Day

অবসরে গেলেন সিআইডির তিন অতিরিক্ত ডিআইজি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ০১:৪২ এএম
অবসরে গেলেন সিআইডির তিন অতিরিক্ত ডিআইজি

ঢাকা : অবসরে গেলেন বাংলাদেশ পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) কর্মরত তিন অতিরিক্ত ডিআইজি। এ উপলক্ষে সিআইডি সদর দফতরে এক বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। অবসরে যাওয়া সিআইডি অফিসাররা হলেন, এস এম কামাল হোসেন, রওশন আরা বেগম ও মোঃ জহিরুল ইসলাম ভূঁইয়া।

শনিবার (২৫ জানুয়ারি) সিআইডি সদর দফতরে অনুষ্ঠিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। অনুষ্ঠানে উপস্থিত সিআইডির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও কর্মচারীবৃন্দ বিদায়ী কর্মকর্তাদের বর্ণাঢ্য কর্মজীবন নিয়ে স্মৃতিচারণমূলক বক্তব্য প্রদান করেন।

সিআইডি প্রধান এ সময় বিদায়ী কর্মকর্তাদের সম্মান সূচক ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন। দীর্ঘ কর্মজীবনে বিদায়ী কর্মকর্তাদের সততা, নিষ্ঠা, দক্ষতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য তাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি তাদের অবসরকালীন জীবনের সর্বাঙ্গিন সুস্থতা ও সফলতা কামনা করেন।

বিদায়ী তিন জন  অতিঃ ডিআইজির মধ্যে জনাব এস এম কামাল হোসেন, ১৯৮৮ সালের ১৫ই ফেব্রুয়ারি বিসিএস (পুলিশ) ৭ম ব্যাচে শিক্ষানবিশ এএসপি হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। কর্মজীবনে তিনি এএসপি (প্রবি) হিসেবে টাঙ্গাইল জেলায়, এএসপি হিসেবে সুনামগঞ্জ ও সিলেট জেলায়, এসপি হিসেবে সিএমপি, চট্রগ্রাম জেলা, সুনামগঞ্জ জেলা, আরআরএফ রাজশাহী, দিনাজপুর জেলা, পুলিশ হেডকোয়ার্টার্সে এবং অতিরিক্ত ডিআইজি হিসেবে (যুগ্ন পুলিশ কমিশনার) ডিএমপি ঢাকা, পিটিসি রংপুর, (কমান্ড্যান্ট), র‌্যাব ফোর্সেস হেডকোয়ার্টার্স, হাইওয়ে পুলিশে দক্ষতা সততার সাথে চাকুরী করেন।



রওশন আরা বেগম, অতিরিক্ত ডিআইজি ১৯৮৮ সালের ১৫ই ফেব্রুয়ারী বিসিএস (পুলিশ) ৭ম ব্যাচে শিক্ষানবীশ এএসপি হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।  তিনি কর্মজীবনে এএসপি হিসেবে যশোর জেলা, অতিরিক্ত এসপি হিসেবে সাতক্ষীরা জেলা এবং সিআইডি ঢাকা/চট্রগ্রাম জোনের দায়িত্ব পালন করেন। পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত হয়ে তিনি গাইবান্ধা ও মৌলভীবাজার জেলায় দীর্ঘ ৭ বৎসর  দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি নবম এপিবিএন ঢাকা এর কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব পালন করা অবস্থায় ২০০৬ সালে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত হন। তিনি অতিরিক্ত ডিআইজি হিসেবে রেলওয়ে এবং র‌্যাব সদর দফতর ঢাকায় পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।



মোঃ জহিরুল ইসলাম ভূঁইয়া, অতিরিক্ত ডিআইজি, ১৯৮৯ সালের ২০ শে ডিসেম্বর বিসিএস (পুলিশ) ৮ম ব্যাচে শিক্ষানবীশ এএসপি হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। তার বর্ণাঢ্য চাকুরী জীবনে তিনি যশোর ও ঢাকা জেলার পুলিশ সুপারসহ বিভিন্ন ইউনিটে চাকুরীর পাশাপাশি পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি ক্রাইম-১, এআইজি ক্রাইম-২, অতিরিক্ত ডিআইজি স্পেশাল ক্রাইম হিসেবে দক্ষতা ও সততার সাথে চাকুরী করেন। তিনি ২০১২ সনে ১লা নভেম্বর অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি ২০১৬ সালে ৩১শে অক্টোবর হতে সিআইডি ঢাকায় কর্মরত ছিলেন।


আগামীনিউজ/মোরসু/এস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে