Dr. Neem on Daraz
Victory Day

ডেঙ্গু সুরক্ষায় ফের চিরুনি অভিযানে নামছে ডিএনসিসি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক ‌ প্রকাশিত: জুলাই ৩, ২০২০, ০২:১১ পিএম
ডেঙ্গু সুরক্ষায় ফের চিরুনি অভিযানে নামছে  ডিএনসিসি

সংগৃহীত ছবি

ঢাকা: ডেঙ্গু থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে ৫৪টি ওয়ার্ডে ফের ১০ দিনব্যাপী চিরুনি অভিযান শুরু করতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। শনিবার (০৪ জুলাই) থেকে এ মশক নিধন অভিযান শুরু হবে।

এদিকে, মশক নিধনে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ‘আপনার বাড়ি বা স্থাপনার ভেতরে, বাইরে, আশেপাশে কোথাও পানি জমে থাকলে এখনই ফেলে দিন। তিনদিনে একদিন জমা পানি ফেলে দিন। ডেঙ্গু থেকে আপনি সুরক্ষিত থাকুন আপনার পরিবারকেও সুরক্ষিত রাখুন।

শুক্রবার (৩ জুলাই) এক ভিডিও বার্তায় ডিএনসিসি মেয়র এ আহ্বান জানান।

এ সময় তিনি বলেন, এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে শনিবার ( ৪ জুলাই) থেকে ডিএনসিসির সকল ওয়ার্ডে ফের একযোগে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান অর্থাৎ চিরুনি অভিযান শুরু হচ্ছে।

তিনি জানান, ১০ দিনব্যাপী এ অভিযান শুক্রবার ব্যাতীত প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরিচালিত হবে। চিরুনি অভিযান পরিচালনার উদ্দেশে প্রতিটি ওয়ার্ডকে ১০টি সেক্টরে ভাগ করা হয়েছে। আবার প্রতিটি সেক্টরকে ১০টি সাব-সেক্টরে ভাগ করা হয়। প্রতিদিন প্রতিটি ওয়ার্ডের ১টি সেক্টরে অর্থাৎ ১০টি সাবসেক্টরে চিরুনি অভিযান পরিচালনা করা হবে। এভাবে আগামী ১০দিনে সমগ্র ডিএনসিসিতে চিরুনি অভিযান সম্পন্ন করা হবে।

আগামীনিউজ/এমআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে