Dr. Neem on Daraz
Victory Day

করোনায় গর্ভধারণ না করার পরামর্শ


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২১, ১১:৫১ এএম
করোনায় গর্ভধারণ না করার পরামর্শ

ফাইল ফটো

ঢাকাঃ বিশ্বে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষ দেশগুলোর অন্যতম ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক কোটি ৩৯ লাখ একশ ৩৪ জন এবং মারা গেছে তিন লাখ ৭১ হাজার আটশ ৮৯ জন।

এ পরিস্থিতিতে ব্রাজিলের নারীদের উদ্দেশে সে দেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা রাফায়েল প্যারেন্টি বলেন, যদি সম্ভব হয়, তাহলে করোনা মহামারি চলা অবস্থায় গর্ভধারণ  হওয়া থেকে বিরত থাকুন। পরিস্থিতি যতদিন স্বাভাবিক না হচ্ছে, ততদিন অপেক্ষা করুন- যেন গর্ভধারণে আপনাদের কোনো সমস্যা না হয়।

তিনি জানান, করোনা সংক্রমণের কারণে স্বাস্থ্য ব্যবস্থার ওপর যে চাপ সৃষ্টি হয়েছে তার আলোকে এই পরামর্শ দেয়া হয়েছে। এছাড়া P.1 হিসেবে পরিচিতি ভ্যারিয়েন্টটি খুব সহজেই সংক্রমিত হয়।

প্যারেন্টি বলেন, বিশেষজ্ঞদের ক্লিনিক্যাল অভিজ্ঞতায় দেখা গেছে, নতুন ভ্যারিয়েন্টটি গর্ভবর্তী নারীদের ওপর অনেক বেশি আক্রমানত্মক।

তিনি জানান, এর আগে গর্ভাবস্থার শেষ তিন মাস এবং জন্মের সময়ে কোভিড-১৯ এর সংক্রমণের ঘটনাগুলো ঘটতো। সম্প্রতি দ্বিতীয় এবং মাঝেমধ্যে প্রথম তিন মাসে আরো গুরুতর সংক্রমণের শিকার রোগী পাওয়া গেছে।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে