Dr. Neem on Daraz
Victory Day

দক্ষিণ সিটিকে নান্দনিক করতে মহা পরিকল্পনা হচ্ছে : তাপস


আগামী নিউজ | দেলোয়ার মহিন প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২০, ১০:৩০ এএম
দক্ষিণ সিটিকে নান্দনিক করতে মহা পরিকল্পনা হচ্ছে : তাপস

ঢাকা : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস। এই সিটিকে নান্দনিক সাঁজে সাজাতে মহা পরিকল্পনা রয়েছে তাঁর। রয়েছে ৩০ বছর মেয়াদি দীর্ঘ পরিকল্পনাও। আর এসব রয়েছে শুধু শপথের অপেক্ষায়। তাঁর এসব পরিকল্পনা ও মহাপরিকল্পনার বিষয়ে কথা বলেন আগামীনিউজ ডটকমের সাথে। সকল পাঠকদের জন্য তা তুলে ধরা হলো :

আগামীনিউজ : আসসালামু আলাইকুম। কেমন আছেন?

তাপস : ওয়ালাইকুম আসসালাম। আল্লাহর রহমতে ভালো আছি।

আগামীনিউজ : আপনি ঢাকা দক্ষিণ সিটির নগর পিতা নির্বাচত হয়েছেন। ঢাকাকে কিভাবে সাজাতে চান?

তাপস : এখনো শপথ গ্রহণ করিনি। শপথ গ্রহণ করার ৯০ দিনের মধ্যে নাগরিকদের সকল মৌলিক সেবা নিশ্চিত করবো। 

আগামীনিউজ : দক্ষিণ সিটিকে নিয়ে আপনার কি কোনো দীর্ঘ মেয়াদি পরিকল্পনা রয়েছে?

তাপস : নগর উন্নয়নে আমার ৩০ বছর মেয়াদি দীর্ঘ পরিকল্পনা রয়েছে। যার মধ্যে রয়েছে যানজট নিরসন, জলাবদ্ধতা নিরসন ও মশার বিস্তার রোধ। এই তিনটি বিষয়ে শতভাগ গুরুত্ব দেয়া হবে। যাতে করে আমার এই শহরবাসী কোনোরকম ভোগান্তিতে না পরে।

আগামীনিউজ : নগরীর সৌন্দর্য বর্ধনে কী পরিকল্পনা নেবেন?

তাপস : সুন্দর ঢাকা গড়ে তুলতে দরকার সবুজায়ন, পরিবেশবান্ধব স্থাপনা বৃদ্ধি ও বায়ুদূষণ রোধ, বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ন, প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ নিশ্চিত করা, নারী-শিশু ও প্রবীণদের জন্য হাঁটার উন্মুক্ত স্থান, দীর্ঘমেয়াদি পরিকল্পনায় বুড়িগঙ্গা ও শীতলক্ষ্যার পার ঘিরে বনায়ন, বিনোদনকেন্দ্র স্থাপনসহ ব্যাপক সৌন্দর্য বর্ধনের মাধ্যমে সুন্দর ঢাকা গড়তে চাই। সব মিলিয়ে অচল ঢাকাকে সচল করবো কথা দিলাম।

আগামীনিউজ : ঢাকার প্রাচীন ঐতিহ্য আর ঐতিহাসিক নিদর্শনগুলো টিকিয়ে রাখার ব্যাপারে আপনার চিন্তা-ভাবনা জানতে চাই।

তাপস : পুরো দক্ষিণ সিটি করপোরেশনকে যে একটা নতুন রূপ দেয়া যায়, বিশেষ করে পুরানো ঢাকার সম্পূর্ণ এতিহ্য ঠিক রেখে শুধুমাত্র অবকাঠামোগত আধুনিকায়নের মাধ্যমে এক নবপ্রাণের সঞ্চার করা যায় এই চ্যলেঞ্জ মাথার ভেতর ঘুরপাক করতে থাকে সবসময়।

আগামীনিউজ : মহাপরিকল্পনা বলতে কিছু রয়েছে আপনার?

তাপস : এই দক্ষিণ সিটিকে নান্দনিক করতে মহাপরিকল্পনা রয়েছে আমার। সে বিষয়ে এখন কিছু বলতে চাই না। শুধু এতটুকু বলতে চাই মহাপরিকল্পনা ও সুব্যবস্থাপনার মাধ্যমে পুরান ঢাকার ঐতিহ্যকে পুনরুদ্ধার ও সংরক্ষণ করে ঢাকাকে তার গৌরবে সাজিয়ে তুলে ধরবো বিশ্ব দরবারে।

আগামীনিউজ : শুভ কামনা আপনার জন্য।

তাপস : আগামী নিউজ পরিবারের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা। আপনারা এগিয়ে যান, গণমানুষের কণ্ঠে পরিণত হোন, শুভ কামনা রইলো।

আগামীনিউজ/মহিন/সবুজ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে