Dr. Neem on Daraz
Victory Day

নাইজেরিয়ায় ব্যাপক সংঘর্ষ, ৪০ জনের বেশি নিহত


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৩, ১২:০৭ পিএম
নাইজেরিয়ায় ব্যাপক সংঘর্ষ, ৪০ জনের বেশি নিহত

ঢাকাঃ নাইজেরিয়ায় বন্দুকধারী এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে সংঘর্ষে ৪০ জনেরও বেশি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দেশটির কাটসিনা রাজ্যে ভয়াবহ এই সংঘর্ষের ঘটনা ঘটে। দেশটিতে আসন্ন পার্লামেন্ট ও প্রেসিডেন্ট নির্বাচনের কয়েকদিন আগে এই সংঘর্ষের ঘটনা ঘটল।

কাটসিনা পুলিশের মুখপাত্র গাম্বো ইসাহের বরাত দিয়ে আল-জাজিরা এই খবর প্রকাশ করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় একটি সশস্ত্র গোষ্ঠী বাকোরি গ্রামে ঢুকে গুলি ছুঁড়তে থাকে। এতে অনেকে প্রাণ হারান। এরপর গ্রামের গবাদিপশু লুট করে নিয়ে জঙ্গলে পালিয়ে যায়।

ঘটনার পরপরই ডাকাতদের ধরতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জঙ্গলে ঢুকলে উভয়পক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলি হয়। এতে অনেকে হতাহত হন। এখন পর্যন্ত ৪০ জনের বেশি মানুষ নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

কাস্টিনা সরকারের নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা ইব্রাহিম আহমেদ বলেছেন, ‘আমরা গ্রামবাসীদের আইন নিজ হাতে তুলে না নেয়ার আহ্বান জানিয়েছি। অপরাধীদের শাস্তির আওতায় আনা হবে। এই ঘটনায় মোট কতজন আহত হয়েছেন সে বিষয়ে বলা হয়নি। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

গত বছরের জানুয়ারিতেও নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজ্য জামফারায় সামরিক বাহিনীর বিমান হামলার পাল্টা জবাবে কয়েকটি গ্রামে তাণ্ডব চালিয়েছিল দস্যুরা। এতে দুই শতাধিক গ্রামবাসী নিহত হন। ওই ঘটনায় এক বছর যেতে না যেতেই ফের গ্রামে ঢুকে এলোপাথাড়ি হামলার ঘটনা ঘটল।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে