Dr. Neem on Daraz
Victory Day

মদ নয়, দুধ খাও: বিজেপির উমা ভারতী


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৩, ০৩:৫১ পিএম
মদ নয়, দুধ খাও: বিজেপির উমা ভারতী

ঢাকাঃ ভারতের বিজেপি নেত্রী উমা ভারতী মধ্যপ্রদেশে একটি মদের দোকানের সামনে বাইরে গরু বেঁধে স্লোগান দেন, ‘মদ নয়, দুধ খাও।’ তার এমন মন্তব্যে শোরগোল পড়ে গেছে। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) মধ্যপ্রদেশের ওরছা শহরে এমন কাণ্ড করেছেন তিনি।

চলতি বছরের শেষের দিকে বিজেপি শাসিত মধ্যপ্রদেশ রাজ্যে বিধানসভা নির্বাচন হবে। এখন থেকেই সেই নির্বাচনের প্রচারে নেমেছেন উমা। এবার তার প্রচারণার হাতিয়ার মদ্যপানের বিরোধিতা। তিনি জানিয়েছেন, রাজ্য সরকারেরও মদ্যপানের বিরোধিতা করে প্রচার চালানো উচিত।

মধ্যপ্রদেশের নিওয়ারি জেলার ওরছা শহর মন্দিরের জন্য বিখ্যাত। সেখানে একটি দেশি মদের দোকানের সামনে গরু বেঁধে দেন উমা। গরুটিকে খড় খাওয়ান আর স্লোগান দেন, ‘মদ নয়, দুধ খাও।’

এর আগে গত বছর জুন মাসে বিজেপি এই নেত্রী এই মদের দোকান লক্ষ্য করেই গোবর ছুড়ে মারেন। গত মার্চ মাসে মদের দোকানে পাথরও ছুড়ে মারেন উমা।

এ ঘটনার পর এক মদ বিক্রেতা দ্রুত দোকান বন্ধ করেন। ২০২২ সালের ঘটনার পুনরাবৃত্তি ঘটার ভয়ও পান তিনি।

তিনি বলেন, গত বছর সাবেক কেন্দ্রীয় মন্ত্রী এই দোকান লক্ষ্য করে গোবর ছুড়েছিলেন। তাই ভয়ে আমি তড়িঘড়ি দোকানের ঝাঁপ বন্ধ করি।

রামপাল জানিয়েছেন, তার দোকানের সামনে দাঁড়িয়ে উমা মদ্যপান বন্ধের ডাক দেন। সাবেক কেন্দ্রীয় মন্ত্রী বলেন, মদ্যপান বন্ধে শিবরাজ সিংহ চৌহান সরকারেরও নজর দেওয়া উচিত। 

মধ্যপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী উমা এ-ও দাবি করেন যে শুল্ক নীতিতে বদল আনতে চলেছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। যোগগুরু রামদেবের সঙ্গে কথা বলে এ বিষয়ে খসড়া তৈরি করছে মধ্যপ্রদেশ সরকার বলেও দাবি করেন উমা।

সূত্র: এনডিটিভি

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে