Dr. Neem on Daraz
international mother language day

বিশ্বে করোনায় আরও ১০৬২ মৃত্যু, শনাক্ত ১ লাখ ৬৮ হাজার


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩, ০৯:৫৫ এএম
বিশ্বে করোনায় আরও ১০৬২ মৃত্যু, শনাক্ত ১ লাখ ৬৮ হাজার

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৬২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ১ লাখ ৬৮ হাজার ৮০০ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৪৯ হাজার ৪৬৫ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৬৭ কোটি ৩৬ লাখ ৮৯ হাজার ৭৭৬ জনের। মোট সুস্থ হয়ে উঠেছেন ৬৪ কোটি ৫৬ লাখ ৯৫ হাজার ২৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জাপানে। আক্রান্তের দিক থেকে তালিকার ৬ নম্বর থাকা দেশটিতে এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৫৩৫ জন ও মারা গেছেন ৩০৭ জন। এ পর্যন্ত মারা গেছেন ৬৫ হাজার ৯২৯ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ১৪ লাখ ৮৯ হাজার ২১৮ জন।

দৈনিক সংক্রমণের দিক দিয়ে জার্মানির পরই ব্রাজিলের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ১৬ হাজার ৪৭২ জন এবং মারা গেছেন ১৭৭ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৬৭ লাখ ৬৮ হাজার ৪১৬ জন, মারা গেছেন ৬ লাখ ৯৬ হাজার ৫৫৩ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ২৯ হাজার ৬১৮ জন। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২২২। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৩৯ লাখ ৭ হাজার ৪৩৩ জন। সুস্থ হয়ে ওঠেছেন ১০ কোটি ৯ লাখ ৮১ হাজার ৫৫৫ জন।

তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে ভারত, ব্রাজিল, যুক্তরাজ্য, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, ইতালি, তুরস্ক, স্পেন, আর্জেন্টিনা, ইরান ও কলম্বিয়া। তালিকায় বাংলাদেশের অবস্থান ৪৫ নম্বরে। বাংলাদেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ২০ লাখ ৩৭ হাজার ৪৫৬ জন। মারা গেছেন ২৯ হাজার ৪৪১ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ৯০ হাজার ৩৯৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বুইউ