Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

বিশ্বে করোনায় মৃত্যু আরও ৮১০, শনাক্ত ২ লাখের বেশি


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২, ১০:২৬ এএম
বিশ্বে করোনায় মৃত্যু আরও ৮১০, শনাক্ত ২ লাখের বেশি

ফাইল ছবি

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ৮১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ২ লাখ ৩ হাজার ৭২৪ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে। এসময়ে সুস্থ হয়েছেন ২ লাখ ৯৭ হাজার ৮৯৩

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৪৭ হাজার ৬৬৭ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৬৫ কোটি ২ লাখ ৪১ হাজার ৪৯১ জনের। মোট সুস্থ হয়ে উঠেছেন ৬২ কোটি ৭২ লাখ ৫৯ হাজার ৪৩৮ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে জাপানে। আক্রান্তের দিক থেকে তালিকার ৭ নম্বর থাকা দেশটিতে এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৬২১ জন ও মারা গেছেন ১১৭ জন। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ৫০ হাজার ৪৬১ জন। আর শনাক্ত হয়েছেন ২ কোটি ৫২ লাখ ৬৮ হাজার ৭৩ জন।

দৈনিক মৃত্যুতে জাপানের পরই ফান্সের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ১০ হাজার ৫৯১ জন এবং মারা গেছেন ১০৪ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৮০ লাখ ৭৮ হাজার ৫৬৫ জন, মারা গেছেন ১ লাখ ৫৯ হাজার ২৪৫ জন।

দৈনিক সংক্রমণে জাপানের পরই অবস্থান ব্রাজিলের। দেশটিতে ২৪ ঘণ্টায় ২৭ হাজার ১৭৯ জন সংক্রমিত ও ৬৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৫৪ লাখ ৩৬ হাজার ৩১ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ লাখ ৯০ হাজার ২৯৮ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৪২ লাখ ৬২ হাজার ১০৪ জন।

যুক্তরাষ্ট্রে একদিনে ৬৮ জনের মৃত্যু ও ১৮ হাজার ৫২৮ জন সংক্রমিত হয়েছেন। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ৬ হাজার ৯৯০ জন। এর মধ্যে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৮ জন। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৯ লাখ ৬ হাজার ১১১ জন। সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ৮৩ লাখ ২০ হাজার ৫৫৪ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত ৫ লাখ ৩০ হাজার ৬৩০ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪ কোটি ৪৬ লাখ ৭৪ হাজার ৮৭৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ কোটি ৪১ লাখ ৩৭ হাজার ৬১৭ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে শনাক্ত হয়েছে ২০৭ জন। তবে এসময়ে কোনো মৃত্যুর তথ্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বুইউ