Dr. Neem on Daraz
international mother language day

বিশ্বে করোনায় মৃত্যু আরও ৪৬৮, শনাক্ত ২ লাখ ৬৫ হাজার


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ০৯:৩৪ এএম
বিশ্বে করোনায় মৃত্যু আরও ৪৬৮, শনাক্ত ২ লাখ ৬৫ হাজার

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ৪৬৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ২ লাখ ৬৫ হাজার ৮৭ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে। এসময়ে সুস্থ হয়েছেন ৮১ হাজার ৫৪ জন।

সোমবার (৫ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৪৬ হাজার ৫০৪ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৬৫ কোটি ১৭ লাখ ৯৭৪ জনের। মোট সুস্থ হয়ে উঠেছেন ৬২ কোটি ৭০ লাখ ৪১ হাজার ৩৫৮ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জাপানে, ৮৯ হাজার ৫৬৬ জনের। এসময়ে দেশটিতে মারা গেছেন ১৫১ জন। গত ২৪ ঘণ্টায় এটিই সবচেয়ে বেশি মৃত্যু।

অন্যদিকে ওয়ার্ল্ডোমিটারসের হিসাব অনুযায়ী, করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ৬ হাজার ৫৬৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে মারা গেছেন ৪ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ কোটি ৮ লাখ ৬৩ হাজার ১০৬ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১১ লাখ ৬ হাজার ৮৬০ জন।

এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ১৮ জন, রাশিয়ায় ৫৫ জন, দক্ষিণ কোরিয়ায় ৬০ জন, ইন্দোনেশিয়ায় ২৫ জন, তাইওয়ানে ২৯ জন এবং চিলিতে মৃত্যু হয়েছে ২৮ জনের।

এ সময়ে বাংলাদেশে করোনা আক্রান্ত কারো মৃত্যু হয়নি। নতুন রোগী শনাক্ত হয়েছে ১৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বুইউ