Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

৩৫০০ ফুট উঁচুতে ওড়া বিমানে মাটি থেকে গুলি, যাত্রী আহত!


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২, ২০২২, ০৬:২৮ পিএম
৩৫০০ ফুট উঁচুতে ওড়া বিমানে মাটি থেকে গুলি, যাত্রী আহত!

ঢাকাঃ সাড়ে তিন হাজার ফুট উঁচু দিয়ে উড়ে যাচ্ছিল বিমান। এ সময় নিচ থেকে ওই বিমানকে লক্ষ্য করে চালানো হয় গুলি। সেটি বিমানের গা ফুটো করে গিয়ে লাগল সরাসরি যাত্রীর গায়ে! অবিশ্বাস্য এমনই ঘটনা ঘটেছে মিয়ানমারে।

ব্রিটিশ সংবাদ সংস্থা দ্য সান এর খবরে বলা হয়েছে, আকাশ দিয়ে উড়ে যাচ্ছিল মিয়ানমার ন্যাশনাল এয়ারলাইন্সের একটি বিমান। ৬৩ জন যাত্রী নিয়ে বিমানটি যাচ্ছিল লাইকোভে। গন্তব্যস্থলে পৌঁছনোর আগেই বিমানকে লক্ষ্য করে গুলি চালানো হয়। এতে গুলিবিদ্ধ হন এক যাত্রী। 

এই ঘটনার পরই বিমানটিকে জরুরি অবতরণ করান পাইলটরা। এরপর লাইকোভে অনির্দিষ্টকালের জন্য বিমান পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মিয়ানমার ন্যাশনাল এয়ারলাইন্স।

কিন্তু প্রশ্ন উঠছে, কীভাবে সাড়ে তিন হাজার ফুট উঁচুতে বিমানে গায়ে গুলি লাগল? কারাই বা এই গুলি চালিয়েছিল? মিয়ানমার সরকার এই ঘটনার জন্য বিদ্রোহী গোষ্ঠীকে দায়ী করেছে। কায়া রাজ্য থেকে এই গুলি চালানো হয়েছে বলে সরকারের অভিযোগ। 

তবে মিয়ানমারের জান্তা সরকারের এই অভিযোগ অস্বীকার করেছে বিদ্রোহী গোষ্ঠী। 

জান্তা সরকারের মুখপাত্র মেজর জেনারেল জও মিন তুন বলেন, 'এই ধরনের কাজ সন্ত্রাসবাদের শামিল। যেসব নাগরিক এবং প্রতিষ্ঠান দেশে শান্তি বজায় রাখতে চান, তাদের এই ঘটনার প্রতিবাদ করা উচিত।'

এসএস