চোরকে ট্রেনের বাইরে ঝুলিয়ে ১০ কি.মি. নিলেন যাত্রীরা


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৮:০৩ পিএম
চোরকে ট্রেনের বাইরে ঝুলিয়ে ১০ কি.মি. নিলেন যাত্রীরা

ঢাকাঃ ট্রেন ছুটছে ১০০ কিলোমিটার বেগে। রাতের অন্ধকার। তার মধ্যেই একটি কামরার বাইরে এক ব্যক্তিকে ঝুলন্ত অবস্থায় দেখা গেল। কখনও রেললাইনের পাথরে পা ছেঁচড়ে যাচ্ছে, কখনও বিদ্যুতের খুঁটি থেকে নিজেকে বাঁচানোর চেষ্টা করছেন। আর চিৎকার করে বলছিলেন, ‘আমাকে মারবেন না।’

ট্রেনের ভিতর থেকে তখন যাত্রীদের মধ্যে সমস্বরে আওয়াজ উঠল, ‘ওকে মেরে ফেলো। চুরি করার মজা বুঝবে।’ ভয়ানক এ দৃশ্য উঠে এসেছে আবারও বিহার থেকে। এবার ঘটনাস্থল ভাগলপুর।

বুধবার ঘটনাটি ঘটেছে ভাগলপুরের সাহেবগঞ্জ শাখার মমলেখা স্টেশনে। তখন রাতের অন্ধকার নেমে এসেছে। ট্রেন মমলেখা স্টেশনে পৌঁছায়। একটু অপেক্ষা করার পর ট্রেন যখন স্টেশন ছাড়ছিল, ওই সময়ই একটি কামরার দরজার ধারে দাঁড়িয়ে থাকা এক যাত্রীর মোবাইল ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করেন এক ব্যক্তি। কিন্তু যাত্রী তার হাত ধরে ফেলেন। তারপর তাকে টেনে ট্রেনের ভিতর ঢুকিয়ে নেন।

মোবাইল চুরির বিষয়টি কামরার মধ্যে প্রকাশ হতেই যাত্রীরা ক্ষেপে ওঠেন। এরপরই ওই চোরকে বেধড়ক মারধর করা হয়। তাতেও যখন তাদের রাগ মেটেনি, তখন চোরের হাত বেঁধে দরজার বাইরে ঝুলিয়ে দেওয়া হয়। এক চুল এ দিক ও দিক হলেই তার মৃত্যু নিশ্চিত ছিলো। সেভাবেই চোরকে ট্রেনে বাইরে ঝুলিয়ে ১০ কিলোমিটার নিয়ে যান যাত্রীরা। তারপর পুলিশের হাতে তুলে দেন।

ঠিক একই রকম ঘটনা ঘটেছিল এ মাসের মাঝামাঝি সময়ে। এক মোবাইল চোরকে ট্রেনের জানলার বাইরে ঝুলিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। তিনি মিনতি করতে থাকেন যাত্রীদের কাছে, কিন্তু তাতেও মন গলেনি তাদের। ওই অবস্থাতেই ১৫ কিলোমিটার নিয়ে যাওয়া হয়েছিল চোরকে। যে ঘটনা ব্যাপক ভাইরাল হয়েছিল। ঘটনাটি সংঘটিত হয়েছিল বিহারের বেগুসরাইয়ে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

এসএস