Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় আরও ৭৩৭ মৃত্যু, শনাক্ত প্রায় ৪ লাখ


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ০৮:৫৬ এএম
বিশ্বে করোনায় আরও ৭৩৭ মৃত্যু, শনাক্ত প্রায় ৪ লাখ

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ৭৩৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৩ লাখ ৯৯ হাজার ২৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৯৫ হাজারের বেশি মানুষ।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪১ হাজার ৪১১ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৬২ কোটি ৫ লাখ ৮৮ হাজার ৭৯৩ জনের। সুস্থ হয়ে উঠেছেন মোট ৬০ কোটি ৭ লাখ ৯৬ হাজার ৪৫৩ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জার্মানিতে। আক্রান্তের দিক থেকে তালিকার ৫ নম্বর থাকা দেশটিতে এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ২৮২ জন ও মারা গেছেন ১১৮ জন। এ পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ৫৭৬ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৮০০ জন।

দৈনিক সংক্রমণের দিক দিয়ে জার্মানির পরই জাপানের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ৪৩ হাজার ২৩০ জন, মারা গেছেন ৪৪ জন। তালিকায় ৯ নম্বরে থাকা এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ কোটি ১০ লাখ ৬৭ হাজার ৫৪৪ জন, মারা গেছেন ৪৪ হাজার ৩৭৫ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছেন ১০ লাখ ৮২ হাজার ৩০ জন। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৮ জন। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯ কোটি ৭৯ লাখ ৫৯ হাজার ৫৩৭ জন। সুস্থ হয়ে ওঠেছেন ৯ কোটি ৪৬ লাখ ৯৫ হাজার ৬১৯ জন।

তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে ভারত, ব্রাজিল, যুক্তরাজ্য, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, ইতালি, তুরস্ক, স্পেন, আর্জেন্টিনা, ইরান ও কলম্বিয়া।

তালিকায় বাংলাদেশের অবস্থান ৪৫ নম্বরে। বাংলাদেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ২০ লাখ ২২ হাজার ৪০৮ জন। মারা গেছেন ২৯ হাজার ৩৫৯ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ৬৩ হাজার ৩০৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে