Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

বিশ্বে করোনায় ১৪৬০ মৃত্যু, শনাক্ত ৬ লাখ ২০ হাজার


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ২৫, ২০২২, ০৮:১৭ এএম
বিশ্বে করোনায় ১৪৬০ মৃত্যু, শনাক্ত ৬ লাখ ২০ হাজার

ঢাকাঃ বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও এক হাজার ৪৬০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৬ লাখ ২০ হাজার ৬১৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৭ হাজারের বেশি মানুষ।

বুধবার (২৫ মে) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৩ লাখ তিন হাজার ৪১৬ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৫২ কোটি ৮৭ লাখ ৭৯ হাজার ২২২ জনের। মোট সুস্থ হয়েছেন ৪৯ কোটি ৯১ লাখের বেশি মানুষ।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে ৭৫ হাজার এবং এখন পর্যন্ত মোট ৮ কোটি ৫২ লাখ ৪১ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ৩২৪ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ২৯ হাজার ৫২৪ জনের।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৪ কোটি ৩১ লাখ ৪১ হাজার ২০০ জনের করোনা শনাক্ত এবং ৫ লাখ ২৪ হাজার ৪৯০ জনের মৃত্যু হয়েছে।

মহামারি শুরুর প্রায় এক বছর পর টিকা আবিষ্কার করতে সক্ষম হন বিজ্ঞানীরা। তারপর থেকে করোনার ঢেউ অনেকটা কমে আসে। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশ করোনা টিকার বুস্টার ডোজের ওপর জোর দিচ্ছে। করোনার প্রকোপ থেকে অনেকটাই স্বাভাবিক অবস্থায় ফিরেছে বিশ্ব। চীনের কিছু এলাকায় ও উত্তর কোরিয়া ছাড়া বিশ্বের কোথাও করোনার কঠোর নিষেধাজ্ঞা নেই।

এমবুইউ