Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

করোনায় বিশ্বে আরও প্রায় ১০ হাজার মানুষের মৃত্যু


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২, ০৯:২২ এএম
করোনায় বিশ্বে আরও প্রায় ১০ হাজার মানুষের মৃত্যু

ফাইল ছবি

ঢাকাঃ করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৯ হাজার ৯২৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৩৪ লাখ ১৭ হাজার ৩৬৬ জন।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬ কোটি ৬৪ লাখ ৯৮ হাজার ১৯২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৬ লাখ ৫৫ হাজার ৮১২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯১ হাজার ৯৬০ জন এবং মারা গেছেন ২ হাজার ৫৭৭ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৬৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৮৮ হাজার ৮১৬ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯২ হাজার ১৬৮ জন এবং মারা গেছেন ২৬৮ জন। স্পেনে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩০ হাজার ৮৮৮ জন এবং মারা গেছেন ১৭৬ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৫ হাজার ৬৯৭ জন এবং মারা গেছেন ৩৮৯ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৮৭১ জন এবং মারা গেছেন ৩৩৮ জন। কলম্বিয়ায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৬৬৩ জন এবং মারা গেছেন ২৭৩ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৯ হাজার ৩৬৩ জন এবং মারা গেছেন ১৮২ জন। ব্রাজিলে মারা গেছেন ৬৬২ জন এবং সংক্রমিত হয়েছেন ২ লাখ ২৮ হাজার ৯৭২ জন।

এছাড়া তুরস্কে ১৭৪ জন, দক্ষিণ আফ্রিকায় ১৬০ জন, পোল্যান্ডে ২৬২ জন, কানাডায় ১৮১ জন, আর্জেন্টিনায় ৩৩৩ জন, গ্রিসে ১১৩ জন, হাঙ্গেরিতে ৬৪ জন, মেক্সিকোতে ৫৩২ জন এবং ভিয়েতনামে ১২৬ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

আগামীনিউজ/নাসির