Dr. Neem on Daraz
Victory Day

আফগানিস্তানে ‍মসজিদে বিস্ফোরণে নিহত বেড়ে ৩৩


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১, ০৭:৫০ পিএম
আফগানিস্তানে ‍মসজিদে বিস্ফোরণে নিহত বেড়ে ৩৩

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ আফগানিস্তানের দক্ষিণাঞ্চলের কান্দাহারে ‍জুমার নামাজের সময় একটি মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৩ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছে অন্তত ৯০ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে বার্তা সংস্থার রয়টার্স।

স্থানীয় কর্মকর্তাদের বরাতে খবরে বলা হয়, কান্দাহার শহরের বিবি ফাতেমা নামের একটি শিয়া মসজিদে জুমার নামাজের সময় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এই মসজিদটি শহরের সবচেয়ে বড় শিয়া মসজিদ।

এক প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা এএফপি’কে জানিয়েছেন, তিনি তিনটি বিস্ফোরণের শব্দ শুনেছেন। একটি মসজিদের মূল দরজায়, একটি দক্ষিণ অংশে ও তৃতীয়টি অজুখানার দিকে।

হাসপাতাল সূত্রগুলো জানিয়েছে, বিস্ফোরণে বহু হতাহত হয়েছে। আহতদের অবস্থা দেখে আশঙ্কা করা হচ্ছে, মৃতের সংখ্যা অনেক বাড়তে পারে।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র কারি সায়িদ খোসতি এক টুইটে বলেন, কান্দাহারে শিয়াদের একটি মসজিদে বিস্ফোরণের ঘটনায় আমরা খুবই দুঃখিত। তালেবানের বিশেষ বাহিনী ওই এলাকায় পৌঁছেছে। ঘটনার প্রকৃতি বিবেচনা ও দুষ্কৃতদের বিচারের আওতায় আনা হবে।

রয়টার্স জানায়, তাৎক্ষণিকভাবে কোনো দল বা গোষ্ঠী এ বিস্ফোরণের দায় স্বীকার করেনি। মাত্র এক সপ্তাহ আগেই দেশটির উত্তরাঞ্চলীয় শহর কুন্দুজের একটি শিয়া মসজিদে জুমার নামাজের সময় একই পদ্ধতিতে হামলা চালিয়েছিল জঙ্গিগোষ্ঠী আইএস। এতে প্রায় অর্ধশত মানুষ নিহত ও শতাধিক আহত হন।

আগামীনিউজ/শরিফ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে