Dr. Neem
Dr. Neem Hakim

শেষ ইচ্ছা পূরণ করতে ১৩ বছরের কিশোরীকে দেয়া হলো ডিসির দায়িত্ব


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২১, ০৬:০৫ পিএম
শেষ ইচ্ছা পূরণ করতে ১৩ বছরের কিশোরীকে দেয়া হলো ডিসির দায়িত্ব

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ ব্রেন টিউমারে আক্রান্ত ১৩ বছরের কিশোরী ফ্লোরা। অস্ত্রোপচারের জন্য সব চুল কেটে নেয়া হয়েছে। এরপর আরও বেশি অসুস্থ হয়ে পড়েছে সে, এখন চেয়ারেও বসতে পারে না ঠিকভাবে। তবে তার ইচ্ছা ছিল, বড় হয়ে জেলা প্রশাসকের দায়িত্ব নেবে। তাই তার ইচ্ছা পূরণ করতেই এক দিনের জন্য ফ্লোরাকে দেয়া হয়েছে জেলা প্রাশাসকের দায়িত্ব।

ঘটনাটি ভারতের গুজরাটের। ক্লাস সেভেনের মেধাবী ছাত্রী ছিল ফ্লোরা। সাতমাস আগে তার ব্রেন টিউমার ধরা পড়ে। গত মাসে ফ্লোরার মস্তিষ্কে অস্ত্রপচারও করেন চিকিৎসকরা। কিন্তু তারপর সে আরও অসুস্থ হয়ে পড়ে।

ফ্লোরার অসুস্থতা এবং তার জেলাপ্রশাসক হওয়ার ইচ্ছার কথা আমদাবাদ প্রশাসনের কাছে জানিয়েছিল একটি স্বেচ্ছাসেবী সংস্থা। বিষয়টি জেনেই ফ্লোরার পরিবারের সাথে যোগাযোগ করেন আমদাবাদের জেলা প্রশাসক সন্দীপ সাঙ্গেল। ফ্লোরাকে একদিনের জন্য এ দায়িত্ব দেয়ার প্রস্তাব দিয়েছিলেন তিনিই। যদিও প্রথমে এই প্রস্তাবে রাজি হননি ফ্লোরার পরিবার।

তার পরিবারের পক্ষ থেকে বলা হয়েছিল, বাড়ি থেকে এখন অন্য কোথাও ফ্লোরাকে নিয়ে যাওয়া মানে অতিরিক্ত শারীরিক ধকল। তবে শেষমেষ তার পরিবারকে বোঝাতে সক্ষম হন ওই জেলা প্রশাসক। শনিবার (১৮ সেপ্টেম্বর) জেলা প্রশাসনের কার্যালয়ে ফ্লোরার আগাম জন্মদিনও পালন করা হয়।