Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় প্রাণ গেল ৪১ লাখের বেশি মানুষের


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুলাই ২২, ২০২১, ০৯:৫৩ এএম
বিশ্বে করোনায় প্রাণ গেল ৪১ লাখের বেশি মানুষের

ঢাকা: মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে এ পর্যন্ত ৪১ লাখ পঁচিশ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। এছাড়াও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ কোটি ১৯ লাখ ২৩ হাজার ২৬৯ জন।

করোনায় আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত হিসেবে এই তথ্য জানা গেছে। এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ১৯ কোটি ১৯ লাখ ২৩ হাজার ২৬৯ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪১ লাখ পঁচিশ হাজার ৮১০ জন।

এছাড়াও করোনাভাইরাসে এ পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন তিন কোটি ৪২ লাখ ২৬ হাজার ২৯৫ জন এবং মারা গেছেন ছয় লাখ নয় হাজার ৮৫৯ জন। আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ হাজার ৪৯৮ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জন।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে