Agaminews
August

ভারতে করোনার দাপট


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুলাই ২১, ২০২১, ০১:২৫ পিএম
ভারতে করোনার দাপট

ছবি: সংগৃহীত

ঢাকাঃ ফের ঊর্ধ্বগামী ভারতের কোভিড পরিস্থিতি। বুধবার (২১ জুলাই) দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ১৫ জন। যা মঙ্গলবারের তুলনায় ৪০ শতাংশ বেশি।

বুধবারের বুলেটিন অনুযায়ী, দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা তিন হাজার ৯৯৮ জন। এর মধ্যে শুধু মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৫৬ জনের। দেশটিতে এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬ হাজার ৯৭৭ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত কয়েকদিন ধরেই দৈনিক মৃত্যু ছিল ৫০০ এর আশপাশে। গত দুদিন তা ৫০০ এর নিচে নেমেছিল। যে মহারাষ্ট্রে গত এক সপ্তাহে দৈনিক মৃত্যু হচ্ছিল ১৫০ এর কাছাকাছি, সেখানে গত ২৪ ঘণ্টায় মৃত্যু দেখানো হয়েছে ৩ হাজার ৬৫৬। মহারাষ্ট্র ছাড়া শুধু কেরালায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে শতাধিক। বাকি সব রাজ্যে দৈনিক মৃত্যু ৫০ এর কম রয়েছে।
 
মহামারি করোনাভাইরাসে ভারতে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ কোটি ১২ লাখ ১৬ হাজার ৩৩৭ জনে। মোট মৃত্যুর সংখ্যা চার লাখ ১৮ হাজার ৪৮০। এই মুহূর্তে দেশটিতে সক্রিয় কোভিড আক্রান্তের সংখ্যা চার লাখ সাত হাজার ১৭০। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন তিন কোটি তিন লাখ ৯০ হাজার ৬৮৭ জন।