Dr. Neem on Daraz
Victory Day

ইংলিশ চ্যানেলে নৌকাডুবি: নিহত ৪


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২০, ০১:৪১ পিএম
ইংলিশ চ্যানেলে নৌকাডুবি: নিহত ৪

ছবি: সংগৃহীত

ঢাকাঃ ফ্রান্স ও ব্রিটেন মধ্যকার ইংলিশ চ্যানেলে অভিবাসন প্রত্যাশীদের ছোট্ট একটি নৌকাডুবিতে দুই শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে। সরু জলপথ পাড়ি দিয়ে তারা ফ্রান্স থেকে ব্রিটেন যাওয়ার চেষ্টা করছিল।

নর্ড বিভাগের স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি’র খবরে বলা হয়েছে, নিহতদের মধ্যে একজন পানিতে তলিয়ে গেছে। ১৪ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করার পর একজন নারী, পাঁচ ও আট বছরের দুই শিশুর মৃত্যু হয়।

নর্ড বিভাগের ওই কর্মকর্তা জানান, নৌকাটি ডুবে যাওয়ায় এক ব্যক্তি পানিতে পড়ে প্রাণ হারায়। ১৪ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করার পর তিনজনের মৃত্যু হয়।

যাদের উদ্ধার করা হয়েছে এদের মধ্যে মৃত দুই শিশুসহ বেশ কয়েকজনের ‘কার্ডিয়াক অ্যারেস্ট’ হয়। অন্যদের শরীরে প্রয়োজনীয় তাপ উৎপাদিত হচ্ছে না।

ফরাসি কর্তৃপক্ষ জানিয়েছে, স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে এসব অভিবাসন প্রত্যাশীদের উদ্ধার করা হয়। তাদেরকে স্থানীয় ক্যালেইস ও দুনকির্কের হাসপাতালে পাঠানো হয়েছে।

ঝোড়ো বাতাসের কারণে নৌকাটি ডুবে যায় বলে জানা যায়। ডুবে যাওয়া নৌকাটির অবস্থান চিহ্নিত করতে ব্যাপার অভিযান চালানো হয়।

নৌকাটিতে থাকা প্রায় ২০ জন অভিবাসন প্রত্যাশী ছিলেন। তারা সবাই ইরানের নাগরিক বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

আগামীনিউজ/আশা

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে