Dr. Neem on Daraz
Victory Day

পূর্ব ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় হতাহত ১২


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩, ১০:৪৩ পিএম
পূর্ব ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় হতাহত ১২

ঢাকাঃ ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দনেৎস্কে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত দুজন নিহত হয়েছেন। এই হামলায় আহত হয়েছেন আরও ১০ জন। এছাড়া হামলায় ধসে যাওয়া ভবনের ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছেন এক পরিবারের অন্তত তিন সদস্য। বৃহস্পতিবার ইউক্রেনের কর্মকর্তারা দনেৎস্কে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় হতাহতের এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন।

এর আগে, ইউক্রেনীয় কর্মকর্তারা বলেছিলেন, পোকরোভস্ক, নোভোরোদিভকা এবং মাইরনোহরাডের তিনটি বসতিতে ছয়টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে রাশিয়া। এই হামলায় অন্তত একজন নিহত হয়েছেন। দেশটির পুলিশ বলেছে, বৃহস্পতিবার বিকেলের দিকে উদ্ধারকারীরা ধ্বংসাবশেষ থেকে দ্বিতীয় একজনের মরদেহ উদ্ধার করেছেন।

টেলিগ্রামে দেওয়া এক বার্তায় ইউক্রেনের পুলিশ বলেছে, নোভোরোদিভকা শহরের একটি আবাসিক ভবনে রুশ ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। এতে ক্ষতিগ্রস্ত ভবনের ধ্বংসস্তূপের নিচে ৩৩ বছর বয়সী এক নারী, ৩৮ বছর বয়সী এক পুরুষ ও ৮ বছর বয়সী এক মেয়ে শিশু আটকা পড়েছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেনকো বলেছেন, চার শিশুসহ ১০ জন আহত হয়েছেন। রুশ হামলায় ৯টি বাড়ি, একটি থানা, কয়েকটি গাড়ি এবং গ্যারেজ ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে ইউক্রেনে রাশিয়ার হামলায় হতাহত এবং ক্ষয়ক্ষতির তথ্য স্বাধীনভাবে যাচাই করা যায়নি বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

দনেৎস্ক অঞ্চলের বেশিরভাগ এলাকার দখল নিয়েছে রুশ বাহিনী। রাশিয়া বলেছে, তারা পুরো অঞ্চলটির দখল নিতে চায়। তবে মস্কো ইচ্ছাকৃতভাবে বেসামরিক নাগরিকদের লক্ষ্যবস্তু করার অভিযোগ অস্বীকার করেছে। যদিও ওই অঞ্চলে বার বার রাশিয়ার চালানো বিমান হামলায় অনেকে নিহত হয়েছেন।

বৃহস্পতিবার ইউক্রেনের সামরিক বাহিনী বলেছে, তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা রাতভর রাশিয়ার ছোড়া ২০টি ড্রোনের মধ্যে অন্তত ১৪টিকে গুলি চালিয়ে ধ্বংস করেছে।

সূত্র: রয়টার্স।

এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে