Dr. Neem on Daraz
Victory Day

ভারতে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে ১৩ জনের মৃত্যু


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩, ১১:১৪ এএম
ভারতে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে ১৩ জনের মৃত্যু

ছবি: হিন্দুস্তান টাইমস

ঢাকাঃ ভারতে একটি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। বেঙ্গালুরুর গ্রামীণ অঞ্চলের কারখানাটিতে বিস্ফোরণের জেরে আগুন ধরে যায়। এই ঘটনায় আরও সাতজন শ্রমিক গুরুতর আহত হয়েছেন।

শনিবার বিকেল-সন্ধ্যা নাগাদ কর্ণাটকের অ্যাটিবেলে ঘটনাটি ঘটে বলে রোববার এক প্রতিবেদনে জানিয়েছে হিন্দুস্তান টাইমস। বাজি কারখানাটি কর্ণাটক-তামিলনাড়ু সীমান্তের খুব কাছে বলে জানা গেছে।

সেন্ট্রাল রেঞ্জের ইনস্পেক্টর জেনারেল বিআর রবিকান্ত গৌড়া বলেন, গুরুতর আহত সাত শ্রমিককে উদ্ধার করে দু’টি হাসপাতালে পাঠানো হয়। তাদের মধ্যে একজনের অবস্থা বেশ আশঙ্কাজনক বলে জানা গেছে।

বেঙ্গালুরু গ্রামীণ জেলার পুলিশ সুপার মল্লিকার্জুন বালনন্দি জানান, দুর্ঘটনার সময় কারখানায় ২০ জন কাজ করছিলেন। আমরা খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যাই। বেশ কয়েকজনকে তখন খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে সবাইকে উদ্ধার করা হয়।

অন্যদিকে কী কারণে এই বিস্ফোরণ ঘটে, তা এখনও স্পষ্টভাবে জানা যায়নি। বিস্ফোরণের আসল কারণ জানতে শুরু হয়েছে তদন্ত। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গোডাউনের বিদ্যুতের লাইনে ছোট ফুলকি থেকেই আগুন লাগে। সেখান থেকে বিস্ফোরণ ঘটে এবং আগুন আরও ছড়িয়ে পড়ে।


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে