Dr. Neem on Daraz
Victory Day

‘তত্ত্বাবধায়ক সরকারকে অতিরিক্ত ক্ষমতা দেওয়া হবে’


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুলাই ২৬, ২০২৩, ১১:১৯ পিএম
‘তত্ত্বাবধায়ক সরকারকে অতিরিক্ত ক্ষমতা দেওয়া হবে’

পাকিস্তানের পার্লামেন্ট

ঢাকাঃ তত্ত্বাবধায়ক সরকারকে অতিরিক্ত ক্ষমতা দেওয়া হবে বলে জানিয়েছে পাকিস্তানের পার্লামেন্ট। বুধবার এ বিষয়ে সংশ্লিষ্ট আইনও সংশোধন করা হয়েছে।

একটি যৌথ পার্লামেন্টারি অধিবেশনে দেশটির নির্বাচনী আইন-২০১৭-এর সংশোধনী পাস করা হয়। এর ফলে পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকার বিভিন্ন দ্বিপক্ষীয় ও বহুপাক্ষিক চুক্তি এবং প্রকল্পগুলোর বিষয়ে পদক্ষেপ বা সিদ্ধান্ত নিতে পারবে।

নির্বাচন (সংশোধন) বিল-২০২৩ উপস্থাপন করেছিলেন দেশটির পার্লামেন্ট বিষয়ক মন্ত্রী মুর্তজা জাভেদ আব্বাসি।

রোববার পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) ঘোষণা করেছিল যে তত্ত্বাবধায়ক সরকারকে একটি নির্বাচিত সরকারের মতো ক্ষমতা দেওয়ার জন্য সংশোধনী আনা হচ্ছে।

এ বিষয়ে পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) দলের শীর্ষ নেতার মুখপাত্র মুহাম্মদ জুবায়ের বলেছিলেন, ‘তত্ত্বাবধায়ক সরকারের ক্ষমতা দৈনন্দিন কাজের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। নির্বাচিত সরকারের মতো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার জন্য এ অন্তর্বর্তীকালীন সরকারকে ক্ষমতায়নের জন্য (সংবিধানে) একটি সংশোধনী আনা হচ্ছে।’

এই বছরের শেষের দিকে অনুষ্ঠিতব্য নির্বাচনের আগে নির্বাচনী আইনে সংশোধনীটি প্রস্তাব করা হচ্ছে।


তবে এর এক দিন আগে এমপিদের যৌথ অধিবেশনে সংশোধনী নিয়ে আপত্তি তোলা হলে তা এক দিনের জন্য পিছিয়ে দেওয়া হয়।


আজ অধিবেশন আবার শুরু হলে পাকিস্তানি আইনমন্ত্রী আজম নাজির তারার বলেন, মিত্র ও বিরোধী দলের সদস্যদের উদ্বেগ প্রকাশের পর সরকার উল্লিখিত সংশোধনীর একটি নতুন খসড়া তৈরি করেছে।


তিনি বলেন, ধারা ২৩০ ব্যতীত অন্যান্য সমস্ত সংশোধনীতে ১০০ শতাংশ ঐকমত্য ছিল।

সূত্র : ডন

 

এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে