Dr. Neem on Daraz
Victory Day

ইমরান খানের ‘খেলা শেষ’ : মরিয়ম নওয়াজ


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ২৭, ২০২৩, ০৩:৫২ পিএম
ইমরান খানের ‘খেলা শেষ’ : মরিয়ম নওয়াজ

মরিয়ম নওয়াজ। (সংগৃহীত ছবি)

ঢাকাঃ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে এবং পাকিস্তান মুসলিম লীগ নওয়াজের (পিএমএল-এন) সিনিয়র সহসভাপতি মরিয়ম নওয়াজ পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খানকে উপহাস করে ‘খেলা শেষ’ বলেছেন।

জিও নিউজ জানিয়েছে, ইমরানের দলের সিনিয়র নেতাদের পিটিআই ছাড়ার ঘোষণার পর পাকিস্তানের ভেহারিতে পিএমএল-এনের যুব সম্মেলনে ভাষণ দেওয়ার সময় মরিয়ম এ মন্তব্য করেন।

যুব সম্মেলনে বক্তৃতায় তিনি ৯ মে, যেদিন ইমরান খানকে গ্রেফতার করা হয়েছিল, সেদিন পাকিস্তানজুড়ে সহিংস বিক্ষোভের সূত্রপাতের ঘটনা সম্পর্কে কথা বলেন।

জিও নিউজ জানিয়েছে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ নেতাদের দলত্যাগ তখন শুরু হয়, যখন রাওয়ালপিন্ডিতে জেনারেল হেডকোয়ার্টার, লাহোর কর্পস কমান্ডার হাউসসহ (জিন্নাহ হাউস) বেসামরিক ও সামরিক প্রতিষ্ঠানে হামলার পর নিরাপত্তা বাহিনী দলটির বিরুদ্ধে অ্যাকশন শুরু করে।

দলের ৭০ জনের বেশি আইনজীবী এবং নেতা ৯ মে সহিংসতার পথ অনুসরণ করার জন্য পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সঙ্গে তাদের সম্পর্ক শেষ করেছেন।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে উপহাস করতে গিয়ে মরিয়ম বলেন, ‘নেতা নিজেই শিয়াল হলে জনগণ তার পাশে দাঁড়াবে কীভাবে? ইমরানের অনুসারীরা প্রকাশ করছেন যে, ইমরান খানই ৯ মে সহিংসতার মাস্টারমাইন্ড।’

তিনি বলেন, ‘পাকিস্তানের সেনাপ্রধানকে উচ্ছেদ করার জন্য এই হামলার ষড়যন্ত্র আগে থেকেই করেছিল পিটিআই এবং তার মাস্টারমাইন্ড হলেন ইমরান খান… বেছে বেছে কেবল সরকারি ভবন ও সেনা দপ্তরগুলোতে হামলার ষড়যন্ত্র করেছিল পিটিআই।’

‘ইমরান নয়, আপনার নাম হওয়া উচিত ছিল ফিৎনা খান এবং পাকিস্তানের সাধারণ জনগণ ফিৎনা থেকে মুক্তি চাইছে।’

৯ মে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘাতে নিহতদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে পিএমএলএনের এই শীর্ষ নেত্রী বলেন, ‘৯ মে’র সহিংসতায় যারা নিহত হয়েছেন, তাদের জন্য এখনও আমার হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। আজকের এই সভা আমি সেই হামলায় নিহতদের অভিভাবক, সন্তান ও স্ত্রীদের প্রতি উৎসর্গ করছি।’

পিএমএল-এনের সিনিয়র সহসভাপতি বলেছেন, ইমরান খান ৯ মে সন্ত্রাসবাদের মাস্টারমাইন্ড ছিলেন। 

তাই তার কর্মীরা সন্ত্রাসবিরোধী আদালতের মুখোমুখি হচ্ছেন।

এদিকে ইমরান খান দেশটির কর্মকর্তাদের প্রতি অবিলম্বে আলোচনায় বসার আবেদন জানিয়েছেন।

পাকিস্তানভিত্তিক দি এক্সপ্রেস ট্রিবিউন সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে, ইমরানের শীর্ষ সহযোগী এবং সমর্থকদের ধরপাকড়ের কারণে তার ওপর চাপ বৃদ্ধির ফলে তিনি ওই আবেদন জানিয়েছেন।

দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পিটিআইয়ের হাজার হাজার কর্মীকে গ্রেপ্তার করেছে এবং এ ভয়ে অনেকে তার দলটি ত্যাগ করছেন বলে জানা গেছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে