Dr. Neem on Daraz
Victory Day

নাইজেরিয়ায় গির্জায় পদদলিত হয়ে ৩১ জনের প্রাণহানি


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: মে ২৮, ২০২২, ০৯:৫৭ পিএম
নাইজেরিয়ায় গির্জায় পদদলিত হয়ে ৩১ জনের প্রাণহানি

ঢাকাঃ আফ্রিকার দেশ নাইজেরিয়ার দক্ষিণাঞ্চলীয় পোর্ট হারকোর্ট শহরের একটি গির্জায় পদদলিত হয়ে অন্তত ৩১ জন নিহত ও সাতজন আহত হয়েছেন। শনিবার দেশটির পুলিশের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

নাইজেরিয়ার রিভারস প্রদেশের রাজধানী পোর্ট হারকোর্টের পুলিশের মুখপাত্র গ্রেস ইরিঞ্জ-কোকো বলেছেন, শনিবার ভোরের দিকে খাবার খেতে আসা শত শত মানুষের গির্জার ভেতরে প্রবেশের সময় পদদলনের ঘটনা ঘটেছে।

তিনি বলেন, লোকজন সেখানে অনেক আগেই চলে আসেন এবং কেউ কেউ ধৈর্যহীন হয়ে ছুটতে শুরু করেছিলেন। যে কারণে পদদলনের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং এ ঘটনায় ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

এর আগে স্থানীয় সংবাদমাধ্যম পাঞ্চের এক প্রতিবেদনে বলা হয়, পোর্ট হারকোর্ট পোলো ক্লাবে অনুষ্ঠিত দ্য কিংস অ্যাসেম্বলি ‘শপ ফর ফ্রি’ অনুষ্ঠানের জন্য প্রচুর লোকজন জড়ো হয়েছিলেন। গির্জার ভেতরে প্রবেশের সুযোগ পাওয়ার জন্য অনেকে শুক্রবার থেকে সারিতে দাড়িয়ে ছিলেন।

গির্জায় নিহত এবং আহতদের উদ্ধারের পর পার্শ্ববর্তী পোর্ট হারকোর্ট সামরিক হাসপাতালে নেওয়া হয়েছে।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে