Dr. Neem
Dr. Neem Hakim

দেশে একদিনে টিকা নিলেন আরও ৪ লাখ ৪৭ হাজার ৮৬৬ জন মানুষ


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১, ০৯:১৭ এএম
দেশে একদিনে টিকা নিলেন আরও ৪ লাখ ৪৭ হাজার ৮৬৬ জন মানুষ

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে দুই ডোজ মিলিয়ে আরও চার লাখ ৪৭ হাজার ৮৬৬ জন করোনাভাইরাসের টিকা নিয়েছেন। এর মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন দুই লাখ ৮৬ হাজার ৪১৯ জন। একই সময়ে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক লাখ ৬১ হাজার ৪৪৭ জন।

মঙ্গলবার (১২ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের টিকাগ্রহীতাদের মধ্যে পুরুষ এক লাখ ৪১ হাজার ২৯৬ জন ও নারী এক লাখ ৪৫ হাজার ১২৩ জন। আর দ্বিতীয় ডোজের টিকাগ্রহীতাদের মধ্যে পুরুষ ৮৩ হাজার ৪৩০ জন ও নারী ৭৮ হাজার ১৭ জন।

গত ৭ ফেব্রুয়ারি শুরু হয় দেশে টিকাদান কর্মসূচি। সব মিলিয়ে এখন পর্যন্ত মোট ৫ কোটি ৫৬ লাখ ৬০ হাজার ৯৩৫ ডোজ টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৮৪ লাখ ৫৫ হাজার ১৬৯ জন। 

আজ পর্যন্ত মোট টিকা নেওয়ার জন্য নিবন্ধন করেছেন পাঁচ কোটি ৩৬ লাখ ৪২ হাজার ৯৮৮ জন। তাদের মধ্যে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে পাঁচ কোটি ২৯ লাখ ২৬ হাজার ৪৯২ জন ও পাসপোর্টের মাধ্যমে সাত লাখ ১৬ হাজার ৪৯৬ জন নিবন্ধন করেছেন।

আগামীনিউজ/বুরহান