Dr. Neem on Daraz
Victory Day

বীর মুক্তিযোদ্ধা ও অভিনেতা খালেকুজ্জামান মারা গেছেন


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: মার্চ ২১, ২০২৩, ০২:১৭ পিএম
বীর মুক্তিযোদ্ধা ও অভিনেতা খালেকুজ্জামান মারা গেছেন

ঢাকাঃ অভিনেতা ও বীর মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। আজ মঙ্গলবার (২১ মার্চ) সকাল ১১টায় গুলশানে নিজ বাসায় মৃত্যুবরণ করেন তিনি। তার মৃত্যর খবর নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক রওনক হাসান।

রওনক হাসান সংবাদমাধ্যমকে বলেন, ‘হঠাৎ করেই তার শরীর খারাপ হয়। তারপর তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানেই আনুমানিক সকাল ৯টার দিকে তার মৃত্যু হয়। নিকেতন মসজিদে তার প্রথম জানাজা হবে। এরপর এয়ারপোর্টে দ্বিতীয় জানাজা শেষে তার গ্রামের বাড়ি নরসিংদী নিয়ে যাওয়া হবে। সেখানেই অভিনেতা শায়িত হবেন। সবাই তার জন্য দোয়া করবেন।’

খালেকুজ্জামানের জন্ম শান্তাহারে। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি ১৯৭১ সালে দেশমাতৃকাকে রক্ষার জন্য অস্ত্র হাতে ঝাঁপিয়ে পড়েছিলেন রণাঙ্গনে।তার বাবা ডা. শামসুজ্জামান ছিলেন ব্রিটিশ রেলওয়ের মেডিক্যাল অফিসার। মা শায়েস্তা আক্তার জামান ছিলেন গৃহিনী। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্য ও চারুকলা বিভাগের প্রথম মাস্টার্স ডিগ্রিধারীদের একজন তিনি। দেশ স্বাধীনের বেশ কয়েকবছর পর খালেকুজ্জামান ১৯৭৫ সালে বিটিভির তালিকাভুক্ত শিল্পী হন। তার আগে স্কুল কলেজ জীবনের তিনি অসংখ্য মঞ্চ নাটকে অভিনয় করেন।

বিটিভিতে তিনি প্রথম নওয়াজেশ আলী খানের প্রযোজনায় ‘সর্পভ্রমে রজ্জু’ নাটকে অভিনয় করেন। এরপর তিনি ধারাবাহিক নাটক ‘তমা’, ‘বড় বাড়ি’, ‘সময় অসময়’, ‘সুবর্ণ সময়’সহ বহু নাটকে অভিনয় করে প্রশংসিত হন। নায়করাজ রাজ্জাক ও কবরীর সঙ্গে ‘অনিবার্ণ’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন। চলচ্চিত্রে দীর্ঘদিন বিরতির পর মুরাদ পারভেজ’র ‘বৃহন্নলা’য় অভিনয় করেন। এরপর তিনি শিহাব শাহীনের ‘ছুঁয়ে দিলে মন’ চলচ্চিত্রে অভিনয় করেন। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা অনম বিশ্বাসের ‘দেবী’।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে