Dr. Neem on Daraz
Victory Day

মাকে খুনের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড অভিনেতার


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২, ০১:৩৪ পিএম
মাকে খুনের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড অভিনেতার

ঢাকাঃ গর্ভধারিনী মাকে খুনের অভিযোগ প্রমাণিত হওয়ায় কানাডিয়ান অভিনেতা রায়ান গ্রানথামের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ব্রিটিশ কলম্বিয়া সুপ্রিম কোর্টের বিচারপতি ক্যাথলিন কের। ২০২০ সালে মা বারবারা ওয়েটকে খুন করেন এ অভিনেতা। তারপর থেকে পুলিশ হেফাজতে ছিলেন তিনি। তার বিরুদ্ধে ফার্স্ট ডিগ্রি মার্ডারের অভিযোগ আনা হয়েছিল। কিন্তু বিচারপতি তাকে দ্বিতীয় ডিগ্রি মার্ডারের অভিযোগে দোষী সাব্যস্ত করেছেন।

এদিকে ব্রিটিশ সংবাদমাধ্যম সূত্রে খবর দোষী সাব্যস্ত হওয়ার পর থেকেই রায়ান গ্রানথামের মানসিক স্বাস্থ্যের চিকিৎসা চলছে। তবে শুধু নিজের মাকেই নয়, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকেও খুনের পরিকল্পনা করেছিলেন রায়ান। গণহত্যার পরিকল্পনা ছিল তার।

গত মার্চে ভ্যাঙ্কুভার আদালতে দাঁড়িয়ে নিজের কৃতকর্মের কথা স্বীকার করে নেন অভিনেতা। জানান, বাড়িতে পিয়ানো বাজানোর জন্য মা বারবারা ওয়েটের মাথার পিছন দিকে গুলি চালান তিনি। গুলি চালানোর পর অভিনেতার মা জেনেও যান যে তার ছেলেই তাকে মারতে চেয়েছে। পুরো বিষয়টিই ঘটে ফিল্মি কায়দায়।

গো-প্রো ক্যামেরায় উঠে আসে মা বারবারাকে খুনের দৃশ্য। ভিডিওতে দেখা খুনের পর বিয়ার খান এবারে গাঁজা সেবন করেন রায়ান গ্রানথাম। এরপর গাড়িতে তিনটে বন্দুক, বেশকিছু গোলাবারুদ এবং ১২টি মোলোটভ ককটেল ভরে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বাসবভবনের উদ্দেশে যাত্রা শুরু করেন। তাকে খুনের চক্রান্ত ছিল রায়ানের। এরপর হোপ শহরের দিকে ২০০ কিলোমিটার গাড়ি চালিয়ে যান। অভিনেতা ভ্যাঙ্কুভার থানায় গিয়ে পুলিশকে নিজেই জানিয়েছিলেন, তিনি তার মাকে খুন করেছেন।

২০১০ সালে ‘ডায়েরি অব আ উইম্পি কিড’-এর অভিনয় করে পরিচিতি পেয়েছিলেন রায়ান গ্রানথাম। ২০১৯-এ টিভি শো ‘রিভারডেল’ এবং ফ্যান্টাসি ড্রামা ‘সুপারন্যাচরাল’-এ অভিনয় করেন রায়ান।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে