August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

লুঙ্গি পরে আসায় সিনেপ্লেক্সে ‘পরাণ’ দেখতে পারেননি বৃদ্ধ


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: আগস্ট ৪, ২০২২, ১২:২৯ পিএম
লুঙ্গি পরে আসায় সিনেপ্লেক্সে ‘পরাণ’ দেখতে পারেননি বৃদ্ধ

ঢাকাঃ গত কোরবানির ঈদে মুক্তি পেয়েছে রায়হান রাফী পরিচালিত সিনেমা ‘পরাণ’। এখনো দেশজুড়ে সাফল্যের সঙ্গে প্রদর্শিত হচ্ছে এটি। সিনেমা হলগুলোতে দর্শকের ভিড় লেগেই আছে। বহুদিন পর দেশের সিনেমায় এমন দর্শকের জোয়ার দেখা যাচ্ছে।

এই জোয়ারে ছুটে আসছেন তরুণ-যুবক থেকে বৃদ্ধরাও। কিন্তু বুধবার (৩ আগস্ট) ঘটল ব্যতিক্রম এক ঘটনা। রাজধানীর মিরপুরে অবস্থিত স্টার সিনেপ্লেক্সের সনি স্কয়ার শাখায় এক বৃদ্ধকে ঢুকতে দেওয়া হয়নি। কারণ তিনি লুঙ্গি পরে এসেছিলেন।

ওই বৃদ্ধের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। জানা গেছে, ‘পরাণ’ নিয়ে চারদিকে দর্শকের উচ্ছ্বাস দেখে ওই বৃদ্ধও সিনেমাটি দেখার জন্য আসেন। কিন্তু তিনি লুঙ্গি পরে আসার কারণে তাকে ঢুকতে দেয়নি স্টার সিনেপ্লেক্সে কর্মরত ব্যক্তিরা।

বিষয়টি শেয়ার করেন ‘পরাণ’ ছবির পরিচালক রায়হান রাফি, চিত্রনায়ক শরিফুল রাজ ও নায়িকা বিদ্যা সিনহা মিমসহ অনেকে। 

তবে ঘটনাটি দুর্ভাগ্যজনক ভুল বোঝাবুঝির ফল বলে দাবি করেছে স্টার সিনেপ্লেক্স। 

বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে প্রেক্ষাগৃহটির মিডিয়া ও বিপণন বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘পোশাক পরা নিয়ে আমাদের বৈষম্যমূলক কোনও নিয়মই নেই। এটা দুঃখজনক ঘটনা। আসলে কী ঘটেছিল, তা জানতে এর তদন্ত আমরা করছি।’

প্রেক্ষাগৃহটির পক্ষ থেকে বলা হয়, আমাদের সংস্থায় এমন কোনও নিয়ম বা নীতি নেই যা একজন ব্যক্তিকে লুঙ্গি পরার কারণে টিকিট কেনার অধিকারকে অস্বীকার করবে। আমরা জানাতে চাই, আমাদের সিনেমা হলে সবাই নিজেদের পছন্দের সিনেমা দেখার জন্য সবসময় স্বাগতম। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ঘটনাটি সম্ভবত একটি দুর্ভাগ্যজনক ভুল বোঝাবুঝির ফল। আমরা এই ঘটনাটি ঘটতে দেখে গভীরভাবে দুঃখিত এবং আমাদের নজরে আনার জন্য সংশ্লিষ্ট পক্ষের প্রতি কৃতজ্ঞ।  আমরা এই ঘটনাটি তদন্ত করছি, যেন ভবিষ্যতে এই ধরনের ভুল বোঝাবুঝি না হয়। 

ভিডিওতে দেখা যায়, সিনেমা হলের সামনে দাঁড়িয়ে আছেন এক বৃদ্ধ। সে সময় ভিডিও করা ব্যক্তি তাকে জিজ্ঞেস করেছেন, আপনার কাছে টিকিট বিক্রি করা হয়নি কেন? তখন বৃদ্ধ উত্তর দিয়েছেন, লুঙ্গি পরেছি, সেজন্য আমার কাছে টিকিট বিক্রি করা হয়নি।

এমন ভিডিও নজরে আসার সঙ্গে সঙ্গেই রাফি, মিম, রাজ সবাই এই বৃদ্ধকে নিয়ে সিনেমা দেখার আগ্রহ প্রকাশ করেন। রায়হান রাফি লেখেন, ‌‘‘এই বৃদ্ধ বাবার সন্ধান দিতে পারবেন কেউ? আমাকে শুধু ইনবক্সে তার নম্বর বা ঠিকানা ম্যানেজ করে দিন প্লিজ। আমি নিজে তার সাথে আমার টিম নিয়ে বসে ‘পরাণ’ দেখবো। আমরা ছবিটা দেখবো, বাবা-ছেলে গল্প করবো। আমাকে কেউ একটু জোগাড় করে দেন প্লিজ। উনি লুঙ্গি পরেই ‘পরাণ’ দেখবেন।’’

এমবুইউ