Dr. Neem on Daraz
Victory Day

মারা গেছেন গীতিকবি-সুরকার স্বপ্নীল


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২, ১২:২৩ পিএম
মারা গেছেন গীতিকবি-সুরকার স্বপ্নীল

ঢাকাঃ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন গুণী গীতিকার ও সুরকার এফএইচ সরকার স্বপ্নীল। গতকাল শনিবার (১৫ জানুয়ারি) রাত ১১টার দিকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে তার মৃত্যু হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

স্বপ্নীলের ভাগ্নে নিহাদ আগামী নিউজকে খবরটি নিশ্চিত করেছেন।

নিহাদ জানান, গত এক মাস ধরে যাত্রাবাড়িতে বোনের বাসায় ছিলেন গীতিকার-সুরকার স্বপ্নীল। এদিন সন্ধ্যায় হঠাৎ তিনি অসুস্থবোধ করেন। এরপর তাকে প্রথমে ইসলামিয়া হাসপাতাল, পরে হলি ফ্যামিলি এবং জাতীয় হার্ট ফাউন্ডেশন হাসপাতাল ঘুরে নিয়ে যাওয়া হয় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে। সেখানে চিকিৎকরা তাকে বাঁচানোর জন্য স্যালাইন ও ইনজেকশন দেন। কিন্তু এর কিছুক্ষণ পরই রাত ১১টায় তিনি মারা যান।

বাপ্পা মজুমদার, সন্দীপন, হৈমন্তী রক্ষিত মান, নদী’সহ আরও অনেক শিল্পীর জন্যই গান লিখেছেন স্বপ্নীল। দিয়েছেন সুরও। নিজেও গাইতেন। তবে তিনি বেশি আলোচনায় আসেন ২০০৬ সালে প্রকাশিত সন্দীপন দাসের একক অ্যালবাম ‘আয় প্রাণের উৎসবে’র সবগুলো গানের কথা ও সুর করে। যার সংগীতায়োজন করেছিলেন বাপ্পা মজুমদার।

স্বপ্নীলের মৃত্যুতে শোকাহত সন্দীপন বলেন, চট্টগ্রাম থেকে গানের টানে এসে ঢাকায় আমাদের পথচলা একসঙ্গে শুরু। ২০০৬ সালে প্রকাশ হওয়া আমার একক অ্যালবাম ‘আয় প্রাণের উৎসবে’র সব গান তারই লেখা ও সুর করা। আজ সেই অসাধারণ বন্ধুটাকে হারিয়ে ফেললাম। আমাদের অনেক অনেক স্মৃতি। খুব খারাপ লাগছে তার মৃত্যুর কথা শুনে।’

উল্লেখ্য, স্বপ্নীলের গ্রামের বাড়ি কুমিল্লায়। তবে বেড়ে উঠেছেন চট্টগ্রামে। সেখান থেকে গানের টানেই ১৯৮৮-৮৯ সালের দিকে ঢাকায় চলে আসেন তিনি। সবশেষ স্বপ্নীলের কথায় প্রশংসিত হয় বাপ্পা মজুমদার ও নদীর গাওয়া ‘জলছায়া’ গানটি।

স্বপ্নীলের লেখা উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে, আয় প্রাণের উৎসবে, রোদেলা দুপুরে, জল ছায়া, এখনই বিদায় বলো না, মাঝিরে প্রভৃতি।

আগামীনিউজ/বুরহান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে