Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

প্রভাকে বিয়ে করে বিপাকে সজল!


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২, ১০:১৯ এএম
প্রভাকে বিয়ে করে বিপাকে সজল!

ঢাকাঃ ইউসুফ-জুলেখা- মধ্যযুগের পুঁথি প্রণয়কাব্যটি প্রসঙ্গে প্রায় সবাই জানেন। তাদের প্রেমেও বিদিত। এবার জুলেখা নামে পাওয়া যাবে প্রভাকে। তবে তিনি ইউসুফের জুলেখা নন। গ্রাম্য মেয়ে জুলেখা। 

যাকে তার স্বামী গেঁয়ো, আনস্মার্ট ভাবে। ঠিক এভাবেই ‌প্রভাকে দেখা যাবে ‘জুলেখা’ নাটকে। আসাদুজ্জামান সোহাগের রচনায় এটি পরিচালনা করেছেন সরদার রোকন। জুলেখার স্বামী আরিফ হিসেবে এতে অভিনয় করেছেন আবদুন নূর সজল।

নাটকের গল্পে দেখা যাবে—আরিফ একটি কর্পোরেট অফিসের বড় কর্মকর্তা। সে যেমন শিক্ষিত, তেমনই মার্জিত। নতুন বিয়েও করেছে। নিজের অফিসের একটা প্রজেক্টের কাজে আরিফকে কক্সবাজার যেতে হবে। বিয়ের পর কোথাও যাওয়া হয়নি; তাই কী মনে করে সে নিজের স্ত্রীকে সঙ্গে নিতে চাইল।

স্ত্রী জুলেখা অনিচ্ছা সত্ত্বেও স্বামীর সঙ্গে এখানে এসে পৌঁছায়। স্ত্রীকে সঙ্গে নিয়ে এসেছে ঠিকই, কিন্তু সমস্যা হলো বউকে নিয়ে তিনি কোথাও যেতে খুবই লজ্জা পায় আরিফ। কারণ তার মতে স্ত্রী গেঁয়ো ও আনস্মার্ট। শিক্ষা, কথাবার্তা, চালচলন কিংবা পোশাক সবকিছুতেই সে তথাকথিত শিক্ষিত কিংবা আল্ট্রামডার্ন টাইপের মেয়েদের মতো নয়।

একদিন একাই শাড়ি পরে জুলেখা জীবনের প্রথম সমুদ্র দর্শনে যায়। এখানেই ঘটনাচক্রে সাফিন নামে এক স্থানীয় ছেলের সঙ্গে পরিচয় তার। যে জুলেখাকে বোন বলে ডাকে। কিন্তু আরিফ দেখে ফেলে তাদের। এরপর কী ঘটে? তা জানা যাবে পুরো নাটকটি দেখার মাধ্যমে।

নির্মাতা সরদার রোকন জানান, রোমান্টিক এই নাটকটি এনটিভিতে আগামী ১৫ জানুয়ারি রাত ৯টা ৩০ মিনিটে প্রচার হবে। এতে আরও অভিনয় করেছেন আমিন আজাদ, জিদান সরকার, আরাফ প্রমুখ। 

আগামীনিউজ/বুরহান