Dr. Neem on Daraz
Victory Day

বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী ফারুক জাফর আর নেই


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২১, ০১:৪৪ পিএম
বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী ফারুক জাফর আর নেই

অভিনেত্রী ফারুক জাফার। ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী ফারুক জাফর আর নেই। শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যা ৬টায় সাহারা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর। তাঁর মৃত্যুতে শোকের ছায়া বলিউডেও। একাধিক সফল ছবিতে দেখা গিয়েছে তাঁকে।

অভিনেত্রীর বড় মেয়ে মেহরু জাফর জানান, তার মা অসুস্থ ছিলেন এবং এই মাসের শুরুর দিকে তাকে সাহারা হাসপাতালে ভর্তি করা হয়েছিল।
এক সাক্ষাৎকারে মেহরু বলেন, ‘গত ৪ অক্টোবর শ্বাসকষ্ট জনিত সমস্যার কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি অসুস্থ ছিলেন। অক্সিজেন টানতে পারছিলেন না। শুক্রবার সন্ধ্যা ৬টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন’।

অভিনেত্রীর নাতি শাহ আহমেদ বলেন, শনিবার আয়িসবাঘ কবরস্থানে ডাডির শেষকৃত্য সম্পন্ন হবে।” 

প্রয়াত অভিনেত্রীর পারিবারিক সূত্রে জানা গিয়েছে, তিনি শাহগঞ্জের চকেশ্বর গ্রামে জন্মগ্রহণ করেছিলেন। প্রাথমিক পড়াশোনার শেষ করে তিনি লখনউতে আসেন। প্রাক্তন বিধান পরিষদ সদস্য তথা উত্তরপ্রদেশে প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি এসএম জাফরের সঙ্গে বিয়ে হয় তাঁর। লখনউ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হয়ে ১৯৬৩ সালে অল ইন্ডিয়া রেডিওতে কাজ শুরু করেন।

১৯৮১ সালে ক্লাসিক উমরাও জান দিয়ে পর্দায় জার্নি শুরু করেছিলেন তিনি। ছবিতে রেখার মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন। পরে তিনি কিছু ধারাবাহিকে অভিনয় করেছিলেন। ২০০৪ সালে শাহরুখের স্বদেশে অভিনয় করেছিলেন। এছাড়াও ‘পিপলি লাইভ’, ‘সুলতান’, ‘তনু ওয়েডস মনু’ -র মতো বিগ প্রজেক্টে অভিনয় করেছিলেন। ২০১৯ সালে নারায়ণ চৌহানের ‘আম্মা কী বলি’ছবিতে তাঁকে মুখ্য চরিত্রে তাঁকে যায়। এছাড়া

৮৮ বছর বয়সেই ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা সহ অভিনেত্রীর পুরষ্কার পান তিনি। ফারুর জাফর শেষ অভিনয় করেন সুজিত সরকার পরিচালিত গুলাবো সিতাবোতে। এই সিনেমাতে মেগাস্টার অমিতাভ বচ্চনের স্ত্রী ফতিমা বেগমের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। আর এই সিনেমাতে তাঁর অভিনয় ছিল দেখার মতো। অভিনেত্রীর চলে যাওয়াতে অনেকে শোক প্রকাশ করেছেন।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে