Dr. Neem
Dr. Neem Hakim

জামিন হয়নি শাহরুখ পুত্র আরিয়ানের, বুধবার পর্যন্ত থাকতে হবে জেলে


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১, ০৯:০৬ এএম
জামিন হয়নি শাহরুখ পুত্র আরিয়ানের, বুধবার পর্যন্ত থাকতে হবে জেলে

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ মাদককাণ্ডে গ্রেফতার বলিউডের সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের জামিন আবেদন না মঞ্জুর করেছেন ভারতের আদালত।  

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর হয়ে শুনানি করেন অ্যাডিশনাল সলিসিটর জেনারেল অনীল সিং। তিনি আদালতকে জানান, কয়েক বছর ধরে প্রায় প্রতিদিনই মাদক সেবন করতেন আরিয়ান খান। তাই আগামী বুধবার (২০ অক্টোবর) পর্যন্ত জেলেই থাকতে হবে শাহরুখপুত্রকে। তার জামিন আবেদনের রায়দান স্থগিত রেখেছে মুম্বাই সেশন কোর্ট।

আরিয়ানের হয়ে শুনানি করেন অমিত দেশাই। তিনি জানান, আরিয়ানের হোয়াটসঅ্যাপ চ্যাটকে হাতিয়ার করে যে অভিযোগ করছে কেন্দ্রীয় সংস্থা, তা ভ্রান্ত। কারণ, আজকাল এমন ভাষাতেই কথা বলে যুব সমাজ।

বৃহস্পতিবার ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) দাবি করে, অবৈধ মাদক পাচার ও বিতরণের সঙ্গে শাহরুখ পুত্রের যোগসাজশ খুঁজে পেয়েছে তারা। আরিয়ানের সঙ্গে বিদেশি এমন কিছু ব্যাক্তির সঙ্গে যোগাযোগ রয়েছে, যারা আন্তর্জাতিক মাদক নেটওয়ার্কের সঙ্গে জড়িত। তার হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে এসব তথ্য পেয়েছে বলে জানিয়েছে এনসিবি।

গত ২ অক্টোবর রাতে মুম্বাই থেকে ভারতের পর্যটন নগরী গোয়াগামী বিলাসবহুল প্রমোদতরী থেকে আরিয়ানসহ আটজনকে আটক করে ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। কয়েক ঘণ্টা জেরার পর তাদের গ্রেপ্তার করা হয়। পরে কয়েকবার আরিয়ানের জামিন আবেদন করা হলেও পাননি।

মাদক মামলায় আরিয়ানকে ১৪ দিন বিচার বিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন ভারতের আদালত। আরিয়ান ছাড়াও আরও ৫ জনকে ওই মামলায় গ্রেফতার করেছে এনসিবি। তাদের সবাইকে রাখা হয়েছে মুম্বাইয়ের আর্থার রোড জেলে। ওই মামলায় গ্রেফতার ২ তরুণীকে রাখা হয়েছে বাইকুল্লার মহিলা কারাগারে।

ছেলের গ্রেপ্তারির খবরে স্বভাবতই উদ্বিগ্ন হয়ে পড়েন শাহরুখ ও গৌরী। স্পেনের শুটিং স্থগিত করেন কিং খান। আইনজীবী সতীশ মানেশিন্ডেকে নিযুক্ত করেন তিনি। হাইপ্রফাইল এই আইনজীবীকে নিয়োগ দেওয়ার পরও জামিন পাননি আরিয়ান। তাতে ক্ষুব্ধ কিং খান। তাই আরিয়ানের আইনজীবী বদল করেছেন তিনি। অমিত দেশাইকে নিয়োগ করা হয়েছে। গত ১১ অক্টোবর তিনি আরিয়ানের জন্য আদালতে গিয়ে জামিনের আরজি দাখিল করেন। তিনি বলেন, জামিনের আবেদন তদন্তের উপর নির্ভর করে না। এনসিবি তদন্ত করতেই পারে। তবে প্রশাসনিক কারণে কোনও মুক্তি আটাকাতে পারে না।

সালমান খানের হিট অ্যান্ড রান মামলার আইনজীবী ছিলেন অমিত দেশাই। তাঁর তত্ত্বাবধানেই ২০১৫ সালের মে মাসে জামিনে মুক্তি পান ভাইজান।

আগামীনিউজ/বুরহান