Dr. Neem on Daraz
Victory Day

ইবিতে ঈদের পর থেকে অনার্স-মাস্টার্সের পরীক্ষা


আগামী নিউজ | এম.বি রিয়াদ, ইবি প্রতিনিধি প্রকাশিত: জুন ১৯, ২০২১, ০৫:১১ পিএম
ইবিতে ঈদের পর থেকে অনার্স-মাস্টার্সের পরীক্ষা

ছবি : আগামী নিউজ

ইবিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পবিত্র ঈদুল আযহার পর অনার্স ও মাস্টার্সের সব শিক্ষাবর্ষের পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। সরকারী সিদ্ধান্ত না হলে পরীক্ষা চলাকালীন আবাসিক হল বন্ধ থাকবে।

শনিবার (১৯ জুন) বিশ্ববিদ্যালয়ের ১২০ তম একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে একাডেমিক কমিটির সভা শুরু হয়। সভা শেষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঈদের পরের সপ্তাহ থেকে পরীক্ষা কার্যক্রম শুরুর সিদ্ধান্ত হয়েছে। এ ক্ষেত্রে বিভাগগুলো সেশনের ধারাবাহিকতা অনুযায়ী পরীক্ষা নেবে। সশরীরে নাকি অনলাইনে সেটা স্ব-স্ব বিভাগ সিদ্ধান্ত গ্রহণ করবেন। অধিকাংশ বিভাগ সশরীরে নেওয়ার পক্ষে সুপারিশ করেছে। তবে সরকারী সিদ্ধান্ত না হলে আবাসিক হল বন্ধ থাকবে।

প্রসঙ্গত, গত ২৮ মে বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষা সশরীরে ও অনলাইনে গ্রহণের নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এতে স্ব স্ব বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে পরীক্ষার ব্যপারে সিদ্ধন্ত নেওয়ার নির্দেশনা দেয়া হয়। এরই প্রেক্ষিতে ইবির একাডেমিক কাউন্সিলের সভায় ঈদের পর পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে