Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

রেমিট্যান্স বাড়ায় স্বস্তি, প্রবাসীদের হিরো বললেন পরিকল্পনামন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ০১:৫৯ পিএম
রেমিট্যান্স বাড়ায় স্বস্তি,  প্রবাসীদের হিরো বললেন পরিকল্পনামন্ত্রী

ঢাকাঃ প্রবাসীদের হিরো বলে অভিহিত করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। রেমিট্যান্স বাড়ায় অর্থনৈতিক চাপ কমে স্বস্তির কথাও বলেছেন তিনি।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষের সঙ্গে যুক্ত হয়ে একনেক বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা। অন্যদিকে এনইসি সম্মেলন কক্ষে সংশ্লিষ্ট মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবরা উপস্থিত ছিলেন। একনেক সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান।

পরিকল্পনামন্ত্রী বলেন, রেমিট্যান্স প্রবাহ বাড়ায় স্বস্তি বেড়েছে। এই কৃতিত্বের হিরো হচ্ছেন প্রবাসীরা। মূল্যস্ফীতির মূল কারণ জ্বালানি তেলের দাম বৃদ্ধি।

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম কমায় দেশের বাজারেও আরও সমন্বয়ের ইঙ্গিত দেন তিনি। অক্টোবরের পর থেকে ধারাবাহিকভাবে মূল্যস্ফীতি কমার প্রত্যাশা ব্যক্ত করেন মন্ত্রী।

তিনি বলেন, কৃচ্ছ্রসাধনে প্রধানমন্ত্রীর দ্রুত ও সময়োপযোগী সিদ্ধান্তের কারণে ডলারের ওপর চাপ কমেছে। এছাড়া একনেক সভায় প্রকল্প বাস্তবায়নের কাজ দ্রুত করার তাগিদ দেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে সরকারি হাসপাতালে যন্ত্রপাতি কেনার আগে জনবলকে প্রশিক্ষণ দেওয়ার নির্দেশও দেন সরকার প্রধান।

এমবুইউ