Dr. Neem on Daraz
Victory Day

শিশুদের দিয়ে অভিনব কায়দায় চুরি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ৫, ২০২০, ০১:০৭ পিএম
শিশুদের দিয়ে অভিনব কায়দায় চুরি

ঢাকা : রাজধানীর মিরপুরে শিশুদের দিয়ে অভিনব কায়দায় চুরির অভিযোগে পাঁচ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিরপুর মডেল থানা পুলিশ। সেই সাথে চুরির কাজে ব্যবহৃত সাত শিশুকে উদ্ধার করে নিরাপদ হেফাজতে নেয়া হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- বানেচা (২২), শাহানা (২০), মোঃ আছিয়া (২০), শাবনুর (২১) ও নাজমা। তবে থানা হেফাজতে নেয়া চুরির কাজে ব্যবহৃত সাত শিশুর নাম প্রকাশ করেনি পুলিশ। 

বৃহস্পতিবার (০৫ মার্চ) দুপুরে ডিএমপির মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোস্তাজিরুর রহমান জানান, মঙ্গলবার  (৩ মার্চ) সকাল ৯ টায় পশ্চিম শেওড়াপাড়া এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, গ্রেফতারকৃতরা মঙ্গলবার (৩ মার্চ) পশ্চিম শেওড়াপাড়ার একটি বাসায় প্রবেশ করে মালিককে ঘুমন্ত অবস্থায় দেখে বিছানার ওপর থেকে একটি মুঠো ফোন চুরি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বিষয়টি বাড়ির মালিক টের পেয়ে চিৎকার দিলে আশপাশের লোকজন এসে তাদেরকে আটক করে থানা পুলিশকে সংবাদ দেয়।

মিরপুর মডেল থানা পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদেরকে গ্রেফতার করে এবং শিশুদের উদ্ধার করে নিরাপদ হেফাজতে নেয়। এ সময় গ্রেফতারকৃতদের হেফাজত থেকে চোরাইকৃত মুঠো ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে তিনি আরো জানান, গ্রেফতারকৃতরা প্রতিদিন ভিন্ন ভিন্ন এলাকায় গিয়ে ভিক্ষা, খাবার, সাহায্য চাওয়া ও পানি খাওয়ার ছলে অভিনব কৌশলে তাদের সঙ্গে থাকা অবুঝ শিশুদের তাদের টার্গেট করা বাসার ভিতরে প্রবেশ করিয়ে দিত। এরপর শিশুদের দিয়ে বাসার মূল্যবান জিনিসপত্র ও নগদ টাকা চুরি করে পালিয়ে যেত।

উক্ত ঘটনায় তাদের বিরুদ্ধে মিরপুর মডেল থানায় মামলা হয়েছে। গ্রেফতারকৃতদেরকে বুধবার আদালতে প্রেরণ করা হয়েছে। নিরাপদ হেফাজতে রাখার জন্য শিশুদেরও আদালতে সোপর্দ করা হয়।

আগামীনিউজ/সুমন/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে