Dr. Neem on Daraz
Victory Day

কলেজে তিনজন শিক্ষার্থী, সবাই ফেল


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, নেত্রকোণা প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৩, ০২:৫০ পিএম
কলেজে তিনজন শিক্ষার্থী, সবাই ফেল

নেত্রকোণাঃ কলমাকান্দায় ‘কলমাকান্দা মহিলা কলেজ ’ থেকে  এবার তিনজন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে সবাই ফেল করেছে। গতবছরও ওই তিনজন শিক্ষার্থী একই প্রতিষ্ঠান থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে ফেল করেছিল।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকালে কলমাকান্দা মহিলা কলেজের প্রতিষ্ঠাতা মো. হারুন অর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

মহিলা কলেজ সূত্রে জানা গেছে, ২০১৯ সালে কলমাকান্দা শহরে ধানমহাল এলাকায় ‘কলমাকান্দা মহিলা কলেজ ’ নামে এই কলেজটি প্রতিষ্ঠিত হয়। এর প্রতিষ্ঠাতা মো. হারুন অর রশিদ। কলেজের অধ্যক্ষের দায়িত্বে রয়েছেন প্রতিষ্ঠাতা হারুন অর রশিদের স্ত্রী সেলিনা আক্তার। কলেজে অধ্যক্ষসহ ৪-৫ জন শিক্ষক রয়েছেন। শুরুতে তিনজন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করলেও এর সংখ্যা আর বাড়েনি। পরপর দুই বছর ওই তিন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিলেও তারা পাশ করতে পারেনি।

স্থানীয়রা জানান, এটি শুধু নামে মাত্র কলেজ। পর্যাপ্ত অবকাঠামো নেই। নেই শিক্ষার পরিবেশ। তাই এখানে কোনে শিক্ষার্থী ভর্তি হয় না।

প্রতিষ্ঠাতা মো. হারুন অর রশিদ জানান, ২০১৯ সালে এ প্রতিষ্ঠানটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে অ্যাফিলিয়েশন পায়। গত দুই বছর থেকে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। তবে গত বছর এই তিন শিক্ষার্থী অংশ নিয়ে ফেল করেছিল। এবারও তারা এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে ফেল করে।

এ বিষয়ে অধ্যক্ষের সাথে কথা বলতে চাইলে প্রতিষ্ঠাতা মো. হারুন অর রশিদ বলেন, আমার স্ত্রী এই কলেজের অধ্যক্ষ। তাই আমার বক্তব্যই তার বক্তব্য। আলাদাভাবে অধ্যক্ষ্যর বক্তব্য নিতে হবে না।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে